• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গেছেন প্রধানমন্ত্রী : স্পিকার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৯ এএম
বাংলাদেশকে উন্নয়নশীল দেশের কাতারে
জাতীয় সংসদের স্পিকার ও রংপুর -৬ পীরগঞ্জ আসনের এমপি ড, শিরীন শারমীন চৌধুরী

বখতিয়ার রহমান, পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : জাতীয় সংসদের স্পিকার ও রংপুর -৬ পীরগঞ্জ আসনের এমপি ড, শিরীন শারমীন চৌধুরী বলেছেন, শুধু শহর কেন্দ্রিক উন্নয়নে শেখ হাসিনা বিশ্বাস করেন না। প্রতিটি গ্রামে যাতে শহরের নাগরিক সুবিধা দেয়া যায়, সে লক্ষ্যে সরকার উন্নয়ন পরিকল্পনা সাজিয়েছেন এবং বাস্তবায়ন করছেন।

উন্নয়ন গুলো শহর থেকে গ্রাম বাংলার মানুষের মাঝে বাস্তবায়ন করা হচ্ছে। সেটারই সুফল আজকে আমরা পাচ্ছি। সারাদেশেই ঘরে ঘরে বিদ্যুত দেয়া হয়েছে এবং নিরবচ্ছিন্ন বিদ্যুতের কারণে আমাদের অর্থনীতি লাভবান হচ্ছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের কাতার থেকে বের করে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গেছেন।

গতকাল সোমবার দুপুর ২ টায় নিজ নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জ উপজেলার কাবিলপুর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সেলাই মেশিন, হুইল চেয়ার, স্প্রে মেশিন ও বাই সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পীরগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক নূরুল আমিন রাজার সভাপতিত্বে ও উপজেলা আ’লীগের সম্পাদক, পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী।

বক্তব্য রাখেন কাবিলপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম, ইউনিয়ন আ’লীগের সভাপতি রফিকুল ইসলাম বকুল, সম্পাদক সাইফুল ইসলাম লাজু প্রমুখ।

স্পিকার ড, শিরীন শারমীন চেীধুরী তার বক্তব্যে আরো বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব নিজের জীবনের চাওয়া পাওয়াকে তুচ্ছ করে শুধুমাত্র বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য দীর্ঘ ৩০ বছর সংগ্রাম আন্দোলন করেছেন। ফাঁসির মঞ্চে গিয়েও তিনি পিছপা হননি। তাঁর কারণেই আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ, লাল সবুজের পতাকা। আমরা পেয়েছি ১৯৭২ এর সংবিধান। 

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা এই সংবিধানের ভিতরে রয়েছে। সেই সংবিধানের আলোকেই আমরা দেশ পরিচালনা করবো। কারণ এখানে বঙ্গবন্ধু মুজিব সাধারণ মানুষের জন্য কাজ করার কথা বলেছেন। এদেশের দরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তনের কথা বলেছেন। তেলে মাথায় তেল ঢালার কোন লক্ষ্য বঙ্গবন্ধুর ছিলনা। বঞ্চিত, নিপিড়িত, নির্যাতিত মানুষের কথাই তিনি সারাজীবন বলেছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই লক্ষ নিয়ে বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছেন। আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশ কে অনন্য উচচতায় নিয়ে গেছেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image