• ঢাকা
  • শনিবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তিনদিনে জম্মু-কাশ্মীরে ‘সন্ত্রাসী’ হামলায় নিহত ১২


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৫০ এএম
জম্মু-কাশ্মীর নিহত ১২
সন্ত্রাসী’ হামলা

আন্তর্জাতিক ডেস্ক : হঠাৎ করে ভারতের নতুন সরকার গঠনের পর থেকেই উত্তপ্ত কাশ্মীর সীমান্ত। গত তিনদিনে ‘সন্ত্রাসী’ হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত ১২ জন। আর আহত হয়েছেন বেশ কয়েকজন। একের এক হামলার জন্য প্রতিবেশী পাকিস্তানকে দায়ী করেছে দিল্লি। খবর রয়টার্সের।

যাত্রীবাহী বাসে হামলা থেকে শুরু করে সেনাঘাঁটি- গত কয়েকদিন ধরে একের পর এক হামলায় কাশ্মীরজুড়ে দেখা দিয়েছে চরম আতঙ্ক। হঠাৎ করেই উত্তপ্ত জম্মু-কাশ্মীর। অব্যাহত হামলায় চিন্তিত স্থানীয় প্রশাসন। এ অবস্থায় অঞ্চলটিতে শুরু হয়েছে সন্ত্রাস-বিরোধী অভিযান।

বুধবার (১২ জুন) কাশ্মীরের পাকিস্তান সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। অত্যাধুনিক অস্ত্রের পাশাপাশি অস্ত্রধারীদের গোপন আস্তানার সন্ধান পায় নিরাপত্তা বাহিনী। জম্মু-কাশ্মীরে হঠাৎ অস্ত্রধারীদের হামলার জন্য পাকিস্তানকে দায়ী করেছে স্থানীয় প্রশাসন। তাদের দাবি, প্রতিবেশী দেশ থেকে কাশ্মীরে ঢুকে সন্ত্রাসী হামলা চালানো হচ্ছে।
 
জম্মুর পুলিশ প্রধান আনন্দ জেইন বলেন, 
আমাদের প্রতিবেশী এখানকার সুন্দর একটা পরিবেশ নষ্ট করতে চায়। আর এ জন্যই নতুন করে এসব ঘটনা ঘটছে।
 
ভারতের এমন অভিযোগের বিষয়ে পাকিস্তান আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য না করলেও বরাবরই এ ধরনের অভিযোগ অস্বীকার করে আসছে দেশটি। আর পাকিস্তানের সঙ্গে আলোচনা ছাড়া জম্মু-কাশ্মীরে স্থায়ীভাবে শান্তি ফিরবে না বলে মনে করেন অঞ্চলটির সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image