• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রতিরক্ষা বাহিনীর মর্যাদা হুমকির মুখে : আ স ম রব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৫ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৫১ পিএম
প্রতিরক্ষা বাহিনীর মর্যাদা হুমকির মুখে
জেএসডি সভাপতি আ স ম আবদুর রব

ডেস্ক রিপোর্টার : মার্কিন প্রেসিডেন্টকে ছয় কংগ্রেসম্যানের লিখিত চিঠির প্রতিক্রিয়ায় গভীর উদ্বেগ জানিয়ে স্বাধীনতার পতাকা উত্তোলক, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব গণমাধ্যমে বিবৃতি প্রদান করেন।

বাংলাদেশের সামরিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যাতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ করতে না পারে সেজন্য নিষেধাজ্ঞা দিতে মার্কিন রাষ্ট্রপতিকে অনুরোধ জানিয়ে চিঠি দেওয়াটাই বাংলাদেশ ও দেশের নিরাপত্তা বাহিনীর  জন্য অসম্মানজনক।

তিনি আরও বলেন,কর্তৃত্ববাদী শাসন , সীমাহীন দুর্নীতি, মানবাধিকার লংঘন, দিনের ভোট রাতে এবং গুম, খুনের যে  পাপ সরকার করেছে, তার কারণেই আজ দেশ প্রেমিকবাহিনীর শান্তি মিশনে অংশগ্রহণ হুমকির মুখে পড়েছে । সরকারের ক্ষমতা ধরে রাখার অপকৌশলের দায়ে দেশ ও প্রতিরক্ষা বাহিনীর মর্যাদা বিনষ্ট করা কোনক্রমেই গ্রহণযোগ্য নয়। সরকারের অপরিণামদর্শীতায় যদি দেশপ্রেমিক বাহিনীর উপর শান্তি মিশনে অংশগ্রহণ বিষয়ে কোনো প্রতকূলতা তৈরি হয় তবে তা হবে জাতির জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক।

নির্বাচনে জালিয়াতি করার অভিযোগ অস্বীকার না করে মানবাধিকার লঙ্ঘন বন্ধ ও আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে সাংবিধানিক পথে ক্ষমতা হস্তান্তরের ব্যবস্থাই  হবে দেশ ও দেশপ্রেমিক প্রতিরক্ষা বাহিনীর মর্যাদা সুরক্ষার পদক্ষেপ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image