• ঢাকা
  • মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

উত্তরাঞ্চলে কয়েক দিন শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:০৯ পিএম
উত্তরাঞ্চলে শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে
উত্তরাঞ্চলের শৈত্যপ্রবাহ

ডেস্ক রিপোর্টার: আবহাওয়া অফিস জানিয়েছে, দেশের উত্তরাঞ্চলে শৈত্যপ্রবাহ বিস্তার লাভ করতে পারে।

আবহাওয়া অফিস থেকে জানা যায়, কুড়িগ্রাম এবং পঞ্চগড় জেলায় মৃদু শৈত্যপ্রবাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে। শৈত্যপ্রবাহ রংপুর বিভাগের অবশিষ্টাংশ এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু এলাকায় বিস্তার লাভ করতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, তেঁতুলিয়ায় রোববার (১৬ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কম থাকায় সেখানে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।
 
রোববার সর্বনিম্ন তাপমাত্রা ঢাকায় ১৫ দশমিক ৭, ময়মনসিংহে ১৩ দশমিক ০, চট্টগ্রামে ১৬ দশমিক ৫, সিলেটে ১২ দশমিক ৫, রাজশাহী ১১ দশমিক ৮, রংপুরে ১১ দশমিক ৭, খুলনায় ১৪ দমমিক ৩ এবং বরিশালে ১৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
 
সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। পরবর্তী দু’দিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।
 
পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
 
রোববার সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ।
 
ঢাকায় আজ সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫ টা ৩৩ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ৪৪ মিনিটে। সূত্র বাসস।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আবহাওয়া / পরিবেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image