• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কোহলির পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানাল রোহিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০১ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৫২ পিএম
ভালো মুহূর্ত হতে পারে না
রোহিত শর্মা ও বিরাট কোহলি

নিউজ ডেস্ক:  দীর্ঘ ১৩ বছরের শিরোপা খরা কাটিয়ে ভারতকে উল্লাসের উপলক্ষ এনে দিয়ে বিরাট কোহলির পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানালেন বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলি। কোহলির সঙ্গে পুরস্কার বিতরণের মঞ্চে নিজের অবসরের ঘোষণা না দিলেও রোহিত অপেক্ষা করলেন মাত্র অফিসিয়াল সংবাদ সম্মেলন পর্যন্ত।

সতীর্থ কোহলির মতো নতুনদের কাঁধে দায়িত্ব তুলে দিয়ে রোহিত বললেন, এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। আমি আর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলব না। এই সিদ্ধান্ত নেওয়ার এর থেকে ভালো মুহূর্ত হতে পারে না।

দীর্ঘ অপেক্ষার সমাপ্তি টানতে পেরে উচ্ছ্বসিত ভারত অধিনায়ক বলেন, আমি যখন থেকেই এই ফরম্যাট খেলেছি তখন থেকেই উপভোগ করেছি। আমি বিশ্বকাপ জিততে চেয়েছিলাম। শেষ পর্যন্ত যে জিততে পেরেছি তার জন্য খুশি।

বিদায়ের এ ঘোষণায় ১৫৯ ম্যাচে এসে থামলো রোহিতের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ার। বিদায়বেলায় টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ রানসংগ্রাহক তিনি। ৪ হাজার ২৩১ রান জমা হয়েছে তার নামের পাশে।বিশ্বকাপ জয়ে সতীর্থ কোহলির মতো তিনিও জিতলেন দুই বিশ্বকাপ। এর আগে ২০০৭ সালের ওয়ান ডে বিশ্বকাপ জয়ী স্কোয়াডে ছিলেন রোহিত।

অন্যদিকে, খেলাশেষে ম্যাচসেরার পুরস্কার নিতে এসে টি-টোয়েন্টি ক্যারিয়ার থেকে অবসরের ঘোষণা দেন বিরাট কোহলি। এ সময় কোহলি বলেন, এটা আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল। আমরা ঠিক এটাই অর্জন করতে চেয়েছিলাম। সৃষ্টিকর্তা মহান। একদিনই পারফর্ম করলাম আর এটা কাজে এলো দলের। এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

কোহলি বলেন, চেষ্টা করেছি দলে যতটা সম্ভব অবদান রাখার। শিরোপা উঁচিয়ে ধরতে চেয়েছিলেন। এখন পরের প্রজন্মকে দায়িত্ব নিতে হবে। আমাদের দারুণ কিছু খেলোয়াড় আছে যারা দলকে সামনে এগিয়ে নিতে পারবে।

ফাইনালের দারুণ পারফরম্যান্সে দলকে শিরোপা জেতানোর পর কোহলির অবসরের ঘোষণাটা যেন ধাক্কা হয়েই এলো বিশ্ব ক্রিকেটের জন্য। সঞ্চালক হার্শা ভোগলে আরও একবার প্রশ্ন করলেন তাকে। এবারও কোহলি জানালেন, এবারই তার শেষ। বললেন, এটাই ভারতীয় দলের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। আমরা বিশ্বকাপ জিততে চেয়েছিলাম। এটাই সময় নতুন প্রজন্মের হাতে দায়িত্ব তুলে দেওয়ার। ওরাই দলকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাবে এবং দলকে আরও উঁচুতে তুলবে।

টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও অবশ্য ওয়ান ডে ও টেস্ট ক্রিকেট চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন রোহিত ও কোহলিও।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image