• ঢাকা
  • সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জবি'র রসায়ন এলামনাই এসোসিয়েশনের ২য় পুনর্মিলনী অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫০ এএম
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
রসায়ন এলামনাই এসোসিয়েশনের ২য় পুনর্মিলনী অনুষ্ঠিত

মোঃ সাইফুল আলমঃ আকাশে বেলুন উড়িয়ে এবং বণার্ঢ্য র‌্যালির মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগ এলামনাই এসোসিয়েশন এর ২য় পুনর্মিলনী ২০২২। গত ২৩ সেপ্টম্বর ২০২২ শুক্রবার সকাল ১০টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রীদের সংঘটন রসায়ন বিভাগ এলামনাই এসোসিয়েশন এর উদ্যোগে এই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের উন্মুক্ত মাঠে অনুষ্ঠিত হয় বিশাল আয়োজনের দিন ব্যাপী এই প্রোগ্রাম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুলক হক।

রসায়ন বিভাগ এলামনাই এসোসিয়েশনের সভাপতি মীর মাহবুব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ শাহজাহান, নান্নু গ্রুপ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক বি এম শোয়েব (সি আই পি) এবং রসায়ন বিভাগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামছুন নাহার। এছাড়া উপস্থিত ছিলেন বিভাগের প্রাক্তন চেয়ারম্যান জনাব মোঃ নূরউদ্দিন আহমেদ। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, রসায়ন বিভাগের সম্মানিত শিক্ষকগন, এলামনাইবৃন্দ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য রসায়ন বিভাগ এলামনাই এসোসিয়েশন এর র‌্যালিটি উপাচার্যের নেতৃত্বে সকল অতিথি, শিক্ষক ও এলামনাইদের নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে স্বাগত বক্তব্য প্রদান করেন এলামনাই এসোসিয়েশন এর সম্মানিত সভাপতি মীর মাহবুব হাসান। পরবর্তীতে মাননীয় উপাচার্য, কোষাধ্যক্ষ মহোদয়, ডীন, বিভাগের চেয়ারম্যানসহ বিভাগের অন্যান্য শিক্ষকগন বক্তব্য রাখের। সম্মানিত বিশেষ অতিথি নান্নু গ্রুপ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক বি এম শোয়েব (সি আই পি) তার  বক্তব্য প্রদান করে বলেন বিশ্ববিদ্যালয়ে অবদান রাখতে এই রকম প্রোগ্রাম অনেক জরুরী। বিশ্ববিদ্যালয়, বিভাগ, বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের উন্নয়নে এটি অনস্বীকার্য। এলামনাই এর সম্মানিত সাধারণ সম্পাদক মোঃ সালাহউদ্দিন কাদের চৌধুরী বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানে সহযোগিতায় সবাইকে ফুলেল শুভেচ্ছা জানান। পরবর্তীদের এলামনাই থেকে অতিথিদের ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়। এবং এখন থেকে বার্ষিক অর্ধলক্ষ টাকা দরিদ্র ও অস্বচ্ছল শিক্ষার্থীদের অনুদান দিবে রসায়ন বিভাগের প্রাক্তনরা। সম্মানিত সভাপতি মীর মাহবুব হাসান প্রাক্তন শিক্ষার্থীদের সম্মতি অনুসারে বার্ষিক পঞ্চাশ হাজার টাকা বিভাগের দরিদ্র ও অস্বচ্ছল শিক্ষার্থীদেরকে প্রদানের প্রতিশ্রুতি দেন। অনুষ্ঠান উপলক্ষে সবাইকে সুভেনিয়র, ক্রেস্ট, ব্যাগ, খাবার, অন্যান্য উপহার এবং ফুল প্রদান করা হয়।

পরবর্তীতে রসায়ন বিভাগ এলামনাই এসোসিয়েশন জগন্নাথ বিশ্ববিদ্যালয় আয়োজিত ২য় পুনর্মিলনী উপলক্ষে বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। নাচ, গান, কৌতুক এবং একক অভিনয়ের মাধ্যমে মুখর হয়ে আসে পুরো সময়। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মইন, সাইফুল আলম, আকাশ, বাদল হোসেন বাদশাসহ অনেকেই পারফর্ম করেন। পুরো অনুষ্ঠানটি জুড়ে সঞ্চালনায় সহযোগিতা করেন হাসান, কুমকুম, জেমস এবং নওরিন। অনুষ্ঠান শেষে এলামনাই এসোসিয়েশন এর সম্মানিত সভাপতি মীর মাহবুব হাসান দিন ব্যাপী এই অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করার জন্য মাহমুদুল হাসান জেমস এবং ১২ থেকে ১৬তম ব্যাচের সকল ভলান্টিয়ারদের বিশেষ ধন্যবাদ জানান। পরবর্তীতে এই রকম অনুষ্ঠান আরও বেশী বেশী হতে সবার সহযোগিতা চাইলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image