• ঢাকা
  • মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভোটের আগে আ'লীগের নেতাকর্মীরা মাঠ ছাড়বে না 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৬ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১৮ এএম
ভোটের আগে নেতাকর্মীরা মাঠ ছাড়বে না 
আ'লীগ

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের শীর্ষ নেতারা বলছেন, এখন থেকেই চলবে নির্বাচনমুখী কার্যক্রম, আগামীতে দলের কর্মসূচি হবে আরও গতিশীল। বিএনপির পাল্টা কোনো কর্মসূচি কিংবা জবাব নয়, নিজেদের নিয়মিত সাংগঠনিক কার্যক্রমের অংশ হিসেবেই রাজনীতির মাঠে এখন সক্রিয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। 

ভোটের আগে নেতাকর্মীরা মাঠ ছাড়বে না বলেও জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। 

বিএনপির চলমান বিভাগীয় সমাবেশের মধ্যে রাজনীতির মাঠে বেশ সক্রিয় আওয়ামী লীগও। কেন্দ্র কিংবা তৃণমূল সব পর্যায়েই নানা কর্মসূচির মাধ্যমে নিজেদের জনসম্পৃক্ততা জানান দিচ্ছে ক্ষমতাসীন দল ও এর সহযোগী সংগঠনগুলো।

জনসমুদ্রে রূপ নেয়া রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সুবর্ণজয়ন্তী কিংবা ঢাকা জেলা সম্মেলন সাম্প্রতিক এমন সব কর্মসূচিতে ঢাকায় ব্যাপক জমায়েত ক্ষমতাসীনদের মাঠ দখলে রাখার বার্তা দেয়। ঢাকার বাইরেও জেলা-উপজেলা সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচিতে নেতাকর্মীদের উপস্থিতি চোখে পড়ার মতো।

তবে বিভিন্ন মহলে জল্পনা, বিএনপির আন্দোলন-কর্মসূচির জবাব দিতেই কী আওয়ামী লীগের পাল্টা বার্তা? দলের নেতারা বলছেন, ডিসেম্বরের জাতীয় সম্মেলন আর নিয়মিত সাংগঠনিক কার্যক্রম ঘিরেই চলছে দলের কর্মসূচি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপিকে কোনো কাউন্টার না, তাদের ঔদ্ধত্যপূর্ণ এবং আক্রমাণাত্মক বক্তব্যের জন্যই আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছেন এবং সমাবেশে বিপুল পরিমাণ মানুষের সমাগম হচ্ছে।          

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপির রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে আমাদের কোনো চিন্তা বা মাথা ব্যথা কখনোই ছিল না, এখনও নেই। বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে আগে থেকেই আমাদের কর্মসূচিগুলো পালন হয়ে আসছে। এসব কর্মসূচি কিন্তু আরও ছয় মাস আগে থেকে পালিত হয়ে আসছে। করোনার কারণে অনেক কর্মসূচি অসম্পন্ন ছিল। সেগুলোই এখন শেষ করা হচ্ছে।

আওয়ামী লীগ নেতারা আরও বলছেন, বিএনপির শান্তিপূর্ণ কোনো কর্মসূচির বিষয়ে উদার থাকলেও মাঠ ছাড়া হবে না প্রতিপক্ষের জন্য। এখন থেকেই চলবে নির্বাচনমুখী কার্যক্রম।

কামরুল ইসলাম বলেন, আমাদের নেতাকর্মীরা স্বাভাবিকভাবে নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। আন্দোলন, হুংকার, আস্ফালন এবং আবার যদি তারা (বিএনপি) আগুন সন্ত্রাস করে, তার জন্য তারা (আওয়ামী লীগ নেতাকর্মীরা) প্রস্তুতি গ্রহণ করছেন। বিএনপির নিয়মতান্ত্রিক আন্দোলনে আমাদের নেতাকর্মীরা কোনো বাধা সৃষ্টি করবে না। এটা আমাদের ওপরের নির্দেশ আছে। কিন্তু আমাদের নেতাকর্মীরা তাদের মাঠ ছেড়ে দেবে না।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা আগামীতে এ দেশের মানুষের জন্য কী কী করতে পারব, কী কী করার পরিকল্পনা করেছি, আমাদের যে স্বপ্নগুলো, সেগুলো মানুষের কাছে তুলে ধরা হবে।

আর বিএনপি কর্মসূচির নামে অশান্তি করলে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে বলে জানান ক্ষমতাসীন দলের নেতারা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image