• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গানের জন্য বয়স কোন বাধা নয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৪০ পিএম
গানের জন্য বয়স বাধা নয়
বয়োজৈষ্ঠ্য শিল্পী  সৈয়দ আব্দুল আহাদ মশকুর

বিনোদন ডেস্ক : উপমহাদেশের অন্যতম বয়োজৈষ্ঠ্য শিল্পী  “সৈয়দ আব্দুল আহাদ মশকুর “, ই তার অন্যতম প্রমান । তিনি বলতেন গানের মাধ্যমে শিল্পী ও শ্রোতার মনঃসংযোগ হওয়া চাই , গান মানে নাচানাচি বা লাফালাফি নয় , গান শুনতে হয় শোনার বিষয় ।

বাবা হযরত শাহজালাল (রঃ) অন্যতম সফরসংগী সৈয়দ হামজা (রঃ) শেরসোয়ারীর পরবর্তী বংশধর ,জন্মেছিলেন  নানা কিশোরগন্জের হয়বতনগরের জমিদার দেওয়ান মান্নান দাদ খাঁনের বাড়ীতে ১৯৩০ সালে । বাংলাদেশ ফিল্ম ইন্টিটিউট এন্ড আর্কাইভের একজন সফল সংগ্রাহক ছিলেন  তিনি , যার মাধ্যমে বাংলাদেশের প্রথম নির্বাক চলচ্চিত্র” দি লাস্ট কিসের ষ্টিল “ ছবি সংগ্রহীত হয়েছিল এবং দেবদাস সহ প্রায় ১৩২ টি চলচ্চিত্রের প্রিন্ট ও চলচ্চিত্র অভিনেতা “ ফতেহ লোহানী”র সংরক্ষনাগার থেকে চলচিত্রের মুল্যবান ৩২০০ বই তিনি বাংলাদেশ ফিল্ম আর্কাইভের জন্য সংগ্রহ করেছিলেন ।তিনি একজন সৌখিন সংগীত শিল্পী ছিলেন । সব সময় গান পছন্দ করতেন ।গানের জন্য বয়স যে কোন বাধা নয় তাই প্রমান করে গেছেন তিনি। ৯০ বছর স্পর্শী সৈয়দ আব্দুল আহাদ মশকুর মৃত্যুর একমাস আগে

২০১৮ সালে হারানো দিনের ৮ টি জনপ্রিয় গান নিয়ে একটি সিডি এলবাম করেছিলেন সংগীত পরিচালক মুজাহিদুল হক লেনিনের ও ইবনে রাজন এবং শিল্পীর বড় ছেলে সৈয়দ শাকিল আহাদের ঐকান্তিক  প্রচেষ্টায় ৮ টি গানের মিউজিক ভিডিও সহ , এলবামটি সমপুর্ন হয় ।

যার নাম “ তুমি জানো প্রিয়া ।২০১৮ সালে শিল্পী সৈয়দ আব্দুল আহাদের মৃত্যুর পর  সেইঅ্যালবামের কোনো খোঁজ মেলেনি । তার বাসায় নিজস্ব আর্কাইভের কোন একটি আলমারীতে পড়ে ছিল সমপ্রতি বিভিন্ন পুরোনো বই পত্র স্থানান্তরের সময় অ্যালবামের অ্যানালগ টেপ পাওয়া যায়। টেপ থেকে গানগুলো উদ্ধার করা হয়েছে।

ইতিমধ্যে সৈয়দ আব্দুল আহাদ মশকুরের তিনটি মিউজিক ভিডিও ইউটিউব চ্যানেলে প্রকাশ পাওয়াতে শ্রোতাদের মহলে ব্যাপক হৈ চৈ পড়ে ।
আগামী মাসে যে কোন শুক্রবারে সংগীত পিপাসু শ্রোতাদের সামনে উক্ত “ তুমি জানো প্রিয়া “ নামের সিডি টি নিয়ে আসছে “ওপেনমাইন্ড “নামক একটি সিডি প্রস্তুত কারী প্রতিষ্ঠান । এটি সিডি, আকারে পাওয়া যাবে।

সংগীত অনুরাগীদের জন্য  হারানো দিনের জনপ্রিয় ৮ টি গান নিয়ে করা  অ্যালবামটি শীঘ্রই একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে শ্রোতাদের কাছে প্রকাশ  করার সুখবর দিয়েছেন তার ছোটimage0.jpegimage1.jpegimage2.jpegcid:FDF7DF1F-BEBE-43B3-B159-572DF43F3B25.jpeg ছেলে , জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত শ্রেষ্ঠ গায়ক ২০১৬ , সৈয়দ ওয়াকিল আহাদ ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image