• ঢাকা
  • শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

‘ই-জয়িতা মার্কেট প্লেস’ নারী উদ্যোক্তা তৈরিতে ভূমিকা রাখবে : ইন্দিরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:০৪ এএম
কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারছে
ফজিলাতুন নেসা ইন্দিরা

নিউজ ডেস্ক:    মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, ‘ই-জয়িতা মার্কেট প্লেস’ দেশে নারী উদ্যোক্তা তৈরি ও তাদের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।.

তিনি বলেন, ই-কমার্স ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে। দেশের শতকরা ৮০ ভাগ ই-কমার্স প্রতিষ্ঠান পরিচালনা করছেন নারী উদ্যোক্তারা। ফলে আর্থিক সচ্ছলতা অর্জনের মাধ্যমে স্বাবলম্বী হচ্ছেন তারা।.

প্রতিমন্ত্রী মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিস্থ রাপা প্লাজায় জয়িতা ফাউন্ডেশনের ‘ই-জয়িতা মার্কেট প্লেস’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।.

জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খানের সভাপতিত্বে এতে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো: সায়েদুল ইসলাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম চেমন আরা তৈয়ব ও ই-ক্যাবের সহ-সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন।.

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন মন্ত্রণালয় ও জয়িতা ফাউন্ডেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও নারী উদ্যোক্তাগণ।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্য-প্রযুক্তির সুবিধা গ্রামে গ্রামে পৌঁছে দিয়েছেন। কোভিড-১৯ মহামারীর  সময়ে দেশে ই-কমার্স দ্রুত বিকাশ লাভ করছে। অনেকে চাকুরী ছেড়ে দিয়ে ই-কমার্সের সঙ্গে যুক্ত হয়েছেন এবং তাদের আয় আগের চেয়ে বেশি। এছাড়াও তথ্য ও  প্রযুক্তির সহায়তায় দেশের তরুণ-তরণীরা  ই-কমার্সে নিজেদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারছে।.

মন্ত্রণালয়ের সচিব মো: সায়েদুল ইসলাম বলেন, ই-জয়িতা অনলাইন মার্কেট প্লেসে প্রায় এক লাখ নারী উদ্যোক্তা সংযুক্ত হতে পারবে।  সকল জেলা থেকে উদ্যোক্তাদের নিবন্ধন শুরু হয়েছে। অন্যদিকে, ক্রেতারা ভিডিও কলের সাহায্যে এই মার্কেট প্লেস থেকে তাদের পছন্দের পণ্য বেছে নিতে পারবেন। ব্যাংকের কার্ড ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিশ্বের যেকোন দেশ থেকে পণ্য অর্ডার করার সুবিধাও পাবেন তারা।. .

ঢাকানিউজ২৪.কম /

নারী ও শিশু বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image