• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কারিতাসের ৫০ বছর সূবর্নজয়ন্তীতে বিভিন্ন কর্মসুচী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫২ পিএম
কারিতাসের ৫০ বছর সূবর্নজয়ন্তী
কারিতাস বাংলাদেশের ৫০ বছর বিভিন্ন কর্মসুচীর মধ্য দিয়ে সূবর্নজয়ন্তী উদযাপন

মোঃ জাহিদুল ইসলাম ( বাকেরগঞ্জ) প্রতিনিধি, বরিশাল : বরিশালের বাকেরগঞ্জে কারিতাস বরিশাল আঞ্চলিক অফিস কর্তৃক বাকেরগঞ্জ উপজেলায় আয়োজিত কারিতাস বাংলাদেশের ৫০ বছর বিভিন্ন কর্মসুচীর মধ্য দিয়ে সূবর্নজয়ন্তী উদযাপন করা হয়েছে। বাকেরগঞ্জ ফাদার সি জে ইয়াং টেকনিক্যাল স্কুলে কারিতাস বরিশালের আঞ্চলিক পরিচালক মি. ফ্রান্সিস বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া।

কারিতাস ল্যাটিন শব্দ যার অর্থ হলো প্রেম বা ভালোবাসা যার সেবার্পুন পথচলার ৫০ বছরের সূবর্নজয়ন্তী উদযাপন ছিলো জমকালো আয়োজন  বিভিন্ন কর্মসুচীর মধ্য ছিলো জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংঙ্গীত পরিবেশন,কারিতাস পতাকা উত্তোলন ও কারিতাস সংঙ্গীত,জুবলী বৃক্ষ রোপন,ফুলের শুভেচ্ছা প্রদান,কেক কাটা,পবিত্র কোরআন-গীতা ও বাইবেল থেকে পাঠ,জুবলী প্রার্থনা,প্রদীপ প্রজ্জলন,নৃত্য ও মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠান,স্মৃতিচারন মুলক বক্তব্য, প্রতিবন্ধিদের মাঝে নগত সহায়তা প্রদান ও জারিগান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পাদ্রীসিবপুর ধর্ম পল্লীর পাল পুরোহিত ফাদার ভিনসেন রোজারিও,ফাদার মিন্টু স্যামুয়েল বৈরাগী,চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবু,চেয়ারম্যান আশ্রাফুজ্জমান খোকন,কাউন্সিলর খান মোঃ সেলিম,মোঃ সেলিম রেজা,যুব উন্নয়ন কর্মকর্তা আফসার আলী মন্ডল,প্রিন্সিপাল সিষ্টার অ্যাগ্নেস ইভন গোমেজ,সিষ্টার বিনু পালামা,উর্ধ্বতন হিসাব ও প্রশাসনিক কর্মকর্তা মিঃ খোকন চন্দ্র দে,সূবর্নজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক স¤্রাট সেরাও,সিএমএফপি বাকেরগঞ্জ মাঠ কর্মকর্তা মোঃ রুহুল আমিন,অধ্যক্ষ সমর পেরেরা,উপজেলা মহিলা আওয়ামীলিগের সহ সভাপতি ও প্রাত্তন এপেক্স কমিটির সদস্য মোসাঃ শিউলী আক্তার,এসএসি সদস্য সুনিল দাস,রতনা আমিন মহিলা কলেজের অধ্যাপক ও বাকেরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক জাকির জমাদ্দার সহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন কারিতাস বাংলাদেশ একটি জাতীয় সেচ্ছাসেবী প্রতিষ্ঠিান,যা জাতী ধর্ম ও বর্ন নির্বিশেষে সকল মানুষের জন্য সমাজকল্যান ও উন্নয়ন মুলক কর্মকান্ড বাস্তবায়ন করে। কারিতার ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত যাহা ১৯৭১ সালে স্বাধীন বাংলাদেশের জাতীয় প্রতিষ্ঠানে পরিনত হয় এবং ১৯৭২ সালে নিবন্ধন লাভ করে যা পিছিয়ে পরা মানুষের কল্যানে শিক্ষা,স্বাস্থ্য,রাস্তা-ঘাট র্নিমান,তালের বিচি রোপন,শিক্ষা সহায়তা,প্রতিবন্ধিদেও সহায়তা সহ সরকারের পাশাপাশি আজ পযর্ন্ত ভালোবাসা ও সেবার কার্যক্রম চলমান রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image