• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে যা বললেন ওবায়দুল কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০৯ পিএম
রাষ্ট্রপতি, নির্বাচন
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

মোহাম্মদ রুবেল

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, রাষ্ট্রপতি পদে দলের সিদ্ধান্ত নির্বাচনের আগের দিনও আসতে পারে।

মঙ্গলবার রাজধানীর মৎস্য ভবন এলাকায় সড়কে যাত্রী চলাচলে সচেতনতামূলক কর্মসূচিতে অংশ নেওয়ার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সংসদীয় দলের বৈঠকে রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে প্রস্তাব আসতে পারে। আমরা সংসদীয় দল এ বিষয়ে এজেন্ডা অনুযায়ী আলোচনা করব। বৈঠক পর্যন্ত আপনাদের অপেক্ষা করতে হবে। আজকের বৈঠকে সব হয়ে যাবে বিষয়টি এমন না। ১৯ তারিখে রাষ্ট্রপতি নির্বাচন, তার আগের দিন পর্যন্ত সিদ্ধান্ত আসতে পারে।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে চিন্তাভাবনা করছেন। তিনি শেষ পর্যন্ত যেটি সিদ্ধান্ত নেবেন, সেটি আমাদের দল মেনে নেবে। আমাদের সভাপতির সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। এমনও হতে পারে আমরা সংসদীয় দলের প্রধানের কাছে দায়িত্ব দিতে পারি।

বিএনপির ইউনিয়ন পর্যায়ের কর্মসূচির পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের কর্মসূচি কি হবে প্রশ্ন করলে দলের সাধারণ সম্পাদক বলেন, আমাদের প্রতিদিনই রাজনৈতিক কর্মসূচি আছে, নির্বাচন পর্যন্ত থাকবে। ইউনিয়ন পর্যায়ে যে কর্মসূচি তা পাল্টাপাল্টি কোনো কর্মসূচি নয়। জনগণের জানমাল রক্ষা করা আমাদের কর্তব্য। আর তাই নির্বাচনের আগে আমাদের দলীয় কর্মসূচি থাকবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার আমলে সড়ক যোগাযোগব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান। এখন প্রাধান্য দেওয়া দরকার অবকাঠামোগত উন্নয়ন এবং বিশৃঙ্খলাকে নিয়ন্ত্রণে আনায়। আর এ জন্য প্রয়োজন জনগণের সচেতনতা।

ওবায়দুল কাদের বলেন, ইজিবাইকগুলো নীতিমালার মধ্যে নিয়ে আসার জন্য কাজ শেষ পর্যায়ে।সড়কে নিরাপত্তা সবাই চায়, ফলে সবাইকেই এগিয়ে আসতে হবে। বায়ুদূষণে বাংলাদেশের অবস্থান অবশ্যই লজ্জার। এসব মানুষেরই সৃষ্টি। প্রতিরোধে যে ব্যবস্থা সংশ্লিষ্টদের সেগুলো খুবই বাজে।

এ সিনিয়র নেতা বলেন, বায়ুদূষণে প্রায়ই শীর্ষ অবস্থানে নাম আসছে বাংলাদেশের রাজধানীর। বিশ্বে দূষিত শহরের তালিকায় কখনো প্রথম, কখনো দ্বিতীয়, আবার কখনো শীর্ষ দশে আসছে ঢাকার নাম, যা নগরবাসীর জন্য চরম হতাশার। বিশেষ করে নতুন বছর শুরুর মাস জানুয়ারি কেটেছে অস্বস্তির মধ্যে। জানুয়ারিতে প্রায় পুরো মাসেই দূষিত শহরের তালিকায় উপরের দিকেই নাম ছিল ঢাকার নাম।

মেট্রোরেলের পিলারে পোস্টার সাটানোর প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মেট্রোরেলের পিলারে যারা পোস্টার লাগিয়েছেন তারা নিজ দায়িত্বে সেগুলো সরাবেন, অন্যথায় ব্যবস্থা নেওয়া হবে।সড়কে নিরাপত্তা সবাই চায়, ফলে সবাইকেই এগিয়ে আসতে হবে।

 

 

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image