• ঢাকা
  • শুক্রবার, ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জনবিরোধী এই ফ্যাসিস্ট সরকারের পরাজয় অনিবার্য- গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৪ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:০৪ পিএম
ফ্যাসিস্ট সরকারের পরাজয় অনিবার্য
গণফোরাম

নিউজ ডেস্ক : দেশের চলমান গভীর সংকট উত্তরণে এবং গণফোরাম কে তৃণমূলে সংগঠিত করার লক্ষে আজ ৩রা সেপ্টেম্বর শনিবার-২০২২ সকাল ১১ টা-বিকাল ৪টা পর্যন্ত গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে গণফোরাম সম্পাদক পরিষদের জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে গণফোরাম সভাপতি জননেতা মোস্তফা মোহসীন মন্টু বলেন- দুর্নীতি, লুটপাট, নৈরাজ্য ও বিভাজন সৃষ্টি করে জনগণের হৃদয়ে পৌঁছানো যায় না। যে সরকার জনগণের হৃদয়ে পৌঁছাতে পারে না তারা জনবিচ্ছিন্ন সরকার। যদিও অবৈধভাবে জনগণের ভোটাধিকার হরণ করে ষড়যন্ত্রের মাধ্যমে ২০১৪ সালে ভোটার বিহীন নির্বাচন ও ২০১৮ সালে নিশীরাতের নির্বাচনে ক্ষমতা কুক্ষিগত করে টিকে আছে তবুও জনবিরোধী এই ফ্যাসিস্ট সরকারের পরাজয় অনিবার্য।

গণফোরাম সকল গণতন্ত্রকামী রাজনৈতিক দল ও দেশের সমগ্র জনতাকে সাথে নিয়ে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষে নির্দলীয়-নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রচেষ্ঠা অব্যহত রাখবে।

সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী বলেন- এই মুহুর্তে গণবিরোধী সরকার গুলি করে মানুষ হত্যা করা সরকারের স্বেচ্ছায় পদত্যাগ অথবা গণআন্দোলনের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হবে। অবৈধ ক্ষমতা দখল রাখতে সর্বত্র বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে। আমরা গণফোরাম দেশপ্রেমে উদ্ভুদ্ধ হয়ে সকল বাঁধা-বিপত্তি অতিক্রম করে ষড়যন্ত্রকারীদের হটিয়ে জনপ্রতিনিধিত্বমূলক সরকার গঠন করে গণতন্ত্র পূর্ণপ্রতিষ্ঠিত করবো।

জরুরী সভায় নেতৃবৃন্দের আলোচনায় উঠে আসে দলীয় সরকারের অধীনে এদেশে সুষ্ঠু নির্বাচনের বিন্দুমাত্র সম্ভবনাও নেই। গণতন্ত্র, ন্যায়বিচার ও মানবাধিকার পুরোপুরিভাবে এই কর্তৃত্ববাদী সরকারের দুঃশাসনে ভূলুণ্ঠিত। জনগণের মৌলিক ও সাংবিধানিক অধিকার শুধু বইয়ের পাতায় লিপিবদ্ধ। এই দুঃসহ ক্রান্তিকাল উত্তরণে গণফোরাম জালিম সরকারের বিরুদ্ধে জনগণের অধিকার আদায়ে লড়াই সংগ্রাম অব্যহত রাখবে।

আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি এডভোকেট একেএম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য মেজর (অব.) আসাদুজ্জামান বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী (ঢাকা), আলীনূর খান বাবুল (খুলনা), মামুনূর রশিদ মামুন (রাজশাহী), মীর্জা হাসান (রংপুর), এডভোকেট একেএম রায়হান উদ্দিন (ময়মনসিংহ), তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোঃ নাছির হোসেন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এম. এ. হামিদ মিয়া, আইন ও মানবাধিকার সম্পাদক এডভোকেট বিশ্বজীৎ গাঙ্গুলী, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, শ্রম সম্পাদক এডভোকেট মোশারফ হোসেন তালুকদার, মহিলা সম্পাদক নিলুফার ইয়াসমিন শাপলা, ছাত্র সম্পাদক মোঃ সানজিদ রহমান শুভ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image