• ঢাকা
  • শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বৃহত্তর প্লাটফর্মের প্রধান দাবি খালেদা জিয়ার মুক্তি: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১৭ পিএম
নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক:  খালেদা জিয়ার মুক্তি সরকার পরিবর্তনে ‘বৃহত্তর আন্দোলন প্লাটফর্মের’ প্রধান দাবি হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাজধানী হাতিরপুলে গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংলাপ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। সরকার পরিবর্তনে ‘বৃহত্তর আন্দোলনের প্লাটফর্ম’ গড়তে জোনায়েদ সাকির সঙ্গে সংলাপে বসেন মির্জা ফখরুল।

গণসংহতি আন্দোলনের সঙ্গে আজকের আলোচনা অত্যন্ত ফলপ্রসূ হয়েছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, এই আলোচনা অব্যাহত থাকবে। আর এই আন্দোলনের প্রক্রিয়ার মধ্যে প্রধান যে দাবি থাকবে, আমরা আশা করি- অন্য দলগুলোও একমত হবে। সেটা হচ্ছে যে, আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, রাজনৈতিক কারণে যারা বন্দি আছেন এবং সাধারণ মানুষের বিরুদ্ধে যে ৩৫ লাখ মামলা আছে- সেগুলোকে প্রত্যাহার করার দাবি এই আন্দোলনের মধ্যে সবচেয়ে বড় একটা বিষয় থাকবে।

যুগপৎ আন্দোলনের ব্যাপারে গণসংহতি আন্দোলন ও বিএনপি একমত হয়েছে জানিয়ে তিনি বলেন, আশার কথা যে- এই আলোচনার মধ্যে দিয়ে আমরা অনেকগুলো বিষয়ে ঐক্যমতে পৌঁছাতে সক্ষম হয়েছি। আর আমরা বারবার বলছি, একটা গণঅভ্যুত্থান এবং গণআন্দোলনে মধ্যে এই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে একটা জনগণের সরকার প্রতিষ্ঠিত করার জন্য আমরা একমত হয়েছি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা একমত হয়েছি, এই সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ বাতিল করতে হবে, নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে এবং তাদের অধীনে যে নির্বাচন কমিশন গঠন হবে, সেই ইসির অধীনে ভোট হবে। আর সেই নির্বাচনের মাধ্যমে ভবিষ্যতে সরকার ও সংসদ গঠন হবে। এ বিষয়ে মৌলিক কোনো মতভেদ দেখিনি।

সংলাপ প্রসঙ্গে জোনায়েদ সাকি বলেন, বিএনপির নেতাদের সঙ্গে আমরা বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। বিশেষ করে বাংলাদেশের বর্তমান সরকারের অধীনে যে শাসন চলছে, সে বিষয়সহ সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের বিষয়ে আমরা উভয় দলই উদ্বেগ প্রকাশ করি। এই বাস্তবতায় পর্যবেক্ষণে আমরা অনেক মিল খুঁজে পেয়েছি। আমরা মনে করি, বাংলাদেশে এই বাস্তবতায় অবিলম্বে পরিবর্তন হওয়া দরকার। এই বদল গণতন্ত্র ফেরার মধ্যে দিয়েই সম্ভব হতে পারে।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image