• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ব্রাহ্মণবাড়িয়ায় হাইওয়ে পুলিশের উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১২ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০০ পিএম
হাইওয়ে পুলিশের উদ্যোগে
অবৈধ স্থাপনা উচ্ছেদ

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ঢাকা সিলেট ও কুমিল্লা সিলেট মহাসড়কের যানচলাচল স্বাভাবিক রাখতে এবং যাত্রী সাধারণের চলাচলে ভোগান্তি কমাতে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল খাঁটিহাতা  বিশ্বরোড এলাকায় মহাসড়কের পশ্চিম পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা বিদ্যুৎ বিচ্ছিন্ন করে উচ্ছেদ করা হয়েছে। 

বুধবার (১২ অক্টোবর ) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি সুখেন্দু বসুর নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এ সময় মহাসড়কের পশ্চিম পাশে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করা হয়। 

উচ্ছেদ অভিযানের সময় নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক ব্যক্তি জানান, কুমিল্লা সিলেট মহাসড়কের সড়ক ও ফুটপাত দখলে নিয়ে দোকান বসিয়ে লাখ লাখ টাকার চাঁদাবাজি করছে যুবলীগের নেতাসহ স্থানীয় মার্কেট  মালিকরা। শুধু ফুটপাতই নয়, তাদের দখলে রয়েছে কুমিল্লা সিলেট মহাসড়কের এককাংশও। এতে করে মহাসড়কে বাড়ছে যানজট,বাড়ছে দুর্ঘটনা। পথ চলায় নেই কোনো স্বস্তি, বেড়েই চলেছে বিড়ম্বনা।

আরেক দোকানি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিশ্বরোড মোড়ের পূর্ব পাশে কুমিল্লা সিলেট মহাসড়ক দখল করে ওই এলাকার সরকার দলীয় প্রভাবশালী যুবলীগের নেতাসহ বিভিন্ন মার্কেট মালিকরা,অবৈধ ভাবে বিভিন্ন দোকানপাট গড়ে তুলে দীর্ঘদিন ধরে নির্দিষ্ট হারে দৈনিক ২০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত হকারদের কাছ থেকে চাঁদা আদায় করছে। এসব দোকান উচ্ছেদ না করে বার বার পশ্চিম পাশে দোকান উচ্ছেদ করা হয়ে থাকে। তার মানে বুঝলাম না। সরকার কি শুধু গরীবের জন্য আইন করে দিয়েছে। 

স্থানীয় শ্রমিক নেতা হামিদ মিয়া বলেন, বিশ্বরোড মোড়র পূর্ব পাশে অবৈধভাবে গড়ে তোলা ফলের দোকানে কথা-কাটাকাটিকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় খুনসহ হয়েছে। তার পরেও এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়নি। এসব অবৈধ স্থাপনার কারণে পার্শ্ববর্তী সড়কে সব সময় যানজট লেগেই থাকে।

সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ সুখেন্দু বসু জানান, ফোর লেইন কাজ চলছে, ঢাকা সিলেট মহাসড়কের যানচলাচল স্বাভাবিক রাখতে, বিশ্বরোড মোড়ের এক পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে। 

তিনি আরও জানান, ঢাকা সিলেট ও কুমিল্লা সিলেট মহাসড়কের পাশে যত অবৈধ স্থাপনা রয়েছে তা সরানোর জন্য গতকাল  থেকে মাইকিং করা হয়েছে। যারা মাইকিং করার পরেও নিজেদের দোকান সরিয়ে নেননি সেই গুলো আজ আমরা উচ্ছেদ করেছি। পরবর্তীতে চার পাশ উচ্ছেদ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image