• ঢাকা
  • বুধবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হলেন পিতা-পূত্র


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:১৬ পিএম
সফরসঙ্গী হলেন শামীম-সাফা
প্রধানমন্ত্রীর সফরসঙ্গী

মো. নজরুল ইসলাম. ব্যুরো প্রধান ময়মনসিংহ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গী হয়ে স্কটল্যান্ড, যুক্তরাজ্য ও ফ্রান্সে সফর করছেন এফবিসিসিআই সহ-সভাপতি, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ  সহ-সভাপতি, দি ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. আমিনুল হক শামীম সিআইপি ও তার পূত্র এফবিসিসিআই সাবেক পরিচালক ব্যবসায়ী নেতা সামিউল হক সাফা।

তিনটি দেশে প্রধানমমন্ত্রীর সফরসঙ্গী বাংলাদেশের ব্যবসায়ী প্রতিনিধি দলের সদস্য হিসেবে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে তারা গুরুত্ব অবদান রাখবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ‘জলবায়ু পরিবর্তন শীর্ষ সম্মেলন কপ-২৬’ ও অন্য কয়েকটি অনুষ্ঠানে যোগ দিতে দুই সপ্তাহের সফরে রোববার (৩১ অক্টোবর) যুক্তরাজ্য ও ফ্রান্সের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

মো. আমিনুল হক শামীম সিআইপি এর আগে ২১-২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সফর করেন। এছাড়াও ব্যবসায়ী প্রতিনিধিদলের সঙ্গে তিনি এর আগেও কয়েকবার  প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সফর করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী নির্বাচিত হওয়ায় মো. আমিনুল হক শামীম সিআইপি ও তার সুযোগ্য পূত্র এফবিসিসিআই সাবেক পরিচালক সামিউল হক সাফাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতির সভাপতি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন মন্তা, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমিন কালাম, ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা, ময়মনসিংহ মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ সভাপতি মো. ইমরান ওমর, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম প্রমুখ।

 এদিকে প্রধানন্ত্রীর সফরসঙ্গী হিসেবে বাংলাদেশের ব্যবসায়ী দলের নেতৃবৃন্দের সাথে মো. আমিনুল হক শামীম সিআইপি ও তার পূত্র এফবিসিসিআই সাবেক পরিচালক সামিউল হক সাফার বিদেশের কর্মসূচীর মধ্যে রয়েছে।

৪ নভেম্বর  ইউকে বাংলাদেশ ক্যাটালিস্টস অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউকেবিসিসিআই) এর সাথে সমঝোতা স্মারক নবায়ন অনুষ্ঠানে যোগদান করবেন। কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিল (সিডবিøউইআইসি) এর সাথে বৈঠক করবেন।

৫ নভেম্বর লন্ডন চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এলসিসিআই) সাথে বৈঠক করবেন। ৮ নভেম্বর চেম্বার ওয়েলস এবং ওয়েলস-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান যোগদান।

১০ নভেম্বরইউনেস্কো বাংলাদেশ ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ সৃজনশীল অর্থনীতির আন্তর্জাতিক পুরস্কার এবং ইউনেস্কোর উচ্চস্তরের বিভাগে পুরস্কার বিতরণী অনুষ্ঠান ফ্রেঞ্চ বিজনেস কনফেডারেশন (এমইডিইএফ) ব্যবসায়িক অধিবেশনের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রধানমন্ত্রী ইউনেস্কো সদর দফতরে ‘ইউনেস্কো-বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্টারন্যাশনাল প্রাইজ ফর দ্য ক্রিয়েটিভ ইকোনমি’-র পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং একই স্থানে ইউনেস্কোর ৭৫তম বার্ষিকী অনুষ্ঠানেও যোগ দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আগামী ১৩ নভেম্বর ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের দেয়া সংবর্ধনায় ভার্চুয়ালি যোগ দেবেন। প্রধানমন্ত্রী ১৩ নভেম্বর ঢাকার উদ্দেশে প্যারিস ত্যাগ করবেন এবং ১৪ নভেম্বর সকালে ঢাকায় পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

 

ঢাকানিউজ২৪.কম / মো. নজরুল ইসলাম

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image