• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভেঙে ফেলা হবে টেক্সাসের রব এলেমেন্টারি স্কুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৩ এএম
এক ঘণ্টারও বেশি সময় নিয়েছে
টেক্সাসের রব এলেমেন্টারি স্কুল

নিউজ ডেস্ক:   টেক্সাসের উভালডের রব এলেমেন্টারি স্কুল, যেটিতে গুলির ঘটনায় ১৯ শিক্ষার্থী এবং দুই শিক্ষক নিহত হয়েছিল সেটি ভেঙে ফেলা হবে। শহরটির মেয়র ডন ম্যাকলাফলিন মঙ্গলবার এই কথা জানান। 

এদিন উত্তেজনাপূর্ণ এবং আবেগঘন এক কাউন্সিল বৈঠকে শহরটির বাসিন্দারা ওই গুলির ঘটনার ব্যাপারে নানা প্রশ্নের উত্তর জানতে চাইলে মেয়র এই কথা বলেন। তবে স্কুলটি কবে ভেঙে ফেলা হবে তা নির্দিষ্ট করে জানাননি তিনি। বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইন এই খবর দিয়েছে। 

গত মে মাসে গুলির ঘটনার পরই জনমনে তীব্র ক্ষোভ তৈরি হয় এবং পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠে, তারা আক্রমণকারীর বিরুদ্ধে পদক্ষেপ নিতে এক ঘণ্টারও বেশি সময় নিয়েছে। 

ডন ম্যাকলাফলিন বলেন, স্কুলের সুপারিনটেনডেন্টের সঙ্গে আলোচনা করেছি এবং আমার মত হলো স্কুলটি ভেঙে ফেলা হবে। আপনি কোনো শিশু বা শিক্ষককে আর কখনো ওই স্কুলে ফিরে যেতে বলতে পারেন না। 

রব এলেমেন্টারি স্কুলটিতে দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ গ্রেড মিলিয়ে প্রায় ৬০০ শিক্ষার্থী রয়েছে। এর আগে গত মাসে স্টেট সিনেটর রোল্যান্ড গুতেরেস বলেছিলেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন স্কুলটি ভেঙে ফেলার পরামর্শ দিয়েছেন। 

বন্দুক হামলার পর স্কুল ভেঙে ফেলার ঘটনা এবারই প্রথম হবে না। এর আগে ২০১২ সালে কানেকটিকাটের নিউটাউনের স্যান্ডি হোক এলেমেন্টারি স্কুলে গুলির ঘটনায় ছয় থেকে সাত বছর বয়সী ২০ শিক্ষার্থী এবং ছয় স্টাফ নিহত হয়। পরে সেই স্কুলটি ভেঙে একই জায়গায় নতুন একটি স্কুল নির্মাণ করা হয়। 

এদিকে টেক্সাসের জননিরাপত্তা প্রধান মঙ্গলবার বলেছেন, উভালডের ওই স্কুলে বন্দুকধারী প্রবেশের তিন মিনিটের মধ্যে ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত হয়েছিলেন। কিন্তু পুলিশের একটি দল স্কুলটিতে প্রবেশের আগে ক্লাসরুমের বাইরে এক ঘণ্টারও বেশি সময় অপেক্ষা করেন তারা। 

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image