• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

উসকানিমূলক কর্মকাণ্ডের জন্য মিয়ানমারের দুঃখ প্রকাশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০১ পিএম
ভবিষ্যতে সীমান্ত প্রটোকলের ব্যত্যয় ঘটবে না
মিয়ানমারের দুঃখ প্রকাশ

নিউজ ডেস্ক:   যুদ্ধে ব্যবহূত হেলিকপ্টারের একের পর এক আকাশসীমা লঙ্ঘন, বাংলাদেশ সীমান্তের অভ্যন্তরে মর্টার এসে পড়াসহ বিভিন্ন ঘটনার জন্য আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছে মিয়ানমার। ভবিষ্যতে সীমান্ত প্রটোকলের ব্যত্যয় ঘটবে না বলেও প্রতিশ্রুতি দিয়েছে দেশটি।

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে পতাকা বৈঠকে এ প্রতিশ্রুতি দেয় মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। শাহপরীর দ্বীপে সাউদার্ন পয়েন্ট রিসোর্টে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় সাড়ে ৪ ঘণ্টার বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

বৈঠক শেষে ব্রিফিং করেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার। তিনি বলেন, বৈঠকের শুরুতেই বাংলাদেশের সীমান্তসংলগ্ন এলাকায় গোলাগুলির বিষয়টি নিয়ে আলোচনা হয়। সুনির্দিষ্টভাবে বিষয়গুলো বিজিপির প্রতিনিধি দলের কাছে তুলে ধরা হয়।

বাংলাদেশের অভ্যন্তরে মিয়ানমারের গোলা পড়া ও মিয়ানমারের যুদ্ধে ব্যবহূত হেলিকপ্টারের আকাশসীমা লঙ্ঘনের বিষয়ে তীব্র প্রতিবাদ জানায় বিজিবি। এসব ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বিজিপি। পাশাপাশি এ ধরনের ঘটনা আর ঘটবে না বলেও প্রতিশ্রুতি দেয় তারা।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image