• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

১০ মে মস্কোতে তুরস্ক, রাশিয়া, সিরিয়া ও ইরানের পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৮ এএম
তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু গ
পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক

নিউজ ডেস্ক:  রাশিয়া, ইরান, তুরস্ক ও সিরিয়া প্রথমবারের মতো মস্কোতে বৈঠক করতে যাচ্ছে। রাশিয়া শুক্রবার (৫ মে) নিশ্চিত করেছে, চার দেশের পররাষ্ট্রমন্ত্রীরা ১০ মে আলোচনায় বসবেন। আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর পরিবর্তে অন্য কোনো প্রতিনিধি বৈঠকে যোগ দিতে পারেন বলেও জানা গেছে। কারণ এই সময়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর আফ্রিকা সফরের কথা রয়েছে।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলুতুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু

শুক্রবার তুর্কি গণমাধ্যম টিভি২৪কে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু জানান, সিরিয়ার নিরাপত্তার কারণে দেশটির উত্তরাঞ্চলে মোতায়েন তুর্কি সেনা প্রত্যাহার করা হচ্ছে না।
 
সেখান থেকে তুর্কি সেনা সরে গেলেই ওই এলাকা দখল করে নেবে সন্ত্রাসী গোষ্ঠীটি। সিরিয়া ছাড়াও এই সন্ত্রাসী গোষ্ঠীগুলো তুরস্কের নিরাপত্তার জন্যও বড় হুমকি। এছাড়া তুরস্কের আর কোনো উদ্দেশ্য নেই। আগামী ১০ মে মস্কোতে অনুষ্ঠিত বৈঠকে কী নিয়ে আলোচনা হবে তা এখনও জানা যায়নি।

সিরিয়ার নিরাপত্তার কারণে দেশটির উত্তরাঞ্চলে মোতায়েন তুর্কি সেনা প্রত্যাহার করা হচ্ছে না।সিরিয়ার নিরাপত্তার কারণে দেশটির উত্তরাঞ্চলে মোতায়েন তুর্কি সেনা প্রত্যাহার করা হচ্ছে না।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image