• ঢাকা
  • সোমবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৪ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৪০ পিএম
সর্বনিম্ন তাপমাত্রা
তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা

ডেস্ক রিপোর্টার: তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল ৯টার দিকে তেঁতুলিয়ার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র এ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করে।

জানা গেছে, গত এক সপ্তাহ ধরেই বইছে শীত। এ কারণে স্থবির হয়ে পড়ে জীবনযাত্রা। বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ। হাটবাজারগুলোতে দোকানপাট দেরিতে খুলতে দেখা গেছে। অনেকেই কাজে না গিয়ে তীব্র শীত নিবারণে বাড়ির উঠানে খড়-কুটো জ্বালিয়ে তাপ নিতে দেখা যায়। মঙ্গলবার ভোর থেকে ছিল ঘন কুয়াশা এবং দুপুর পর্যন্ত সূর্যের দেখা মিলেনি।

শীতের মধ্যে বেড়েছে শীতজনিত নানান ব্যাধি। হাসপাতাল, ক্লিনিকগুলোতে জ্বর-সর্দি, কাশি, অ্যাজমা, সাইনোসাইটিসসহ বিভিন্ন শীতজনিত রোগীর ভিড় লক্ষ করা গেছে। শীতে করোনার প্রকোপ বাড়ার আশঙ্কা থাকায় চিকিৎসকরা রোগীদের স্বাস্থ্যবিধি মানার পরামর্শ দিচ্ছেন।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, কয়েকদিন ধরেই তেঁতুলিয়ায় তাপমাত্রা উঠানামা করলেও মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে মাঝারি শৈত্যপ্রবাহ ও তাপমাত্রা ৮ থেকে ৬ এরমধ্যে নামতে পারে। তবে মৃদু শৈত্যপ্রবাহ চলছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আবহাওয়া / পরিবেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image