• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:৩৭ পিএম
মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন
শতবর্ষ উদযাপন র‍্যালি

মৌলভীবাজার জেলা প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মণিপুরি অধ্যুষিত ১নং মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতবর্ষ পূর্তি উদযাপন করা হয়েছে।

গত শনিবার (১৮ ডিসেম্বর) বিদ্যালয় মাঠে প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের দিনব্যাপী মিলন মেলা রাত ৮টায় সমাপ্ত হয়। দিবসটি উপলক্ষে সবাই যেন উৎসবে মেতে ছিল বিদ্যালয় প্রাঙ্গণে। সকাল ১০টায় বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, সিলেট এর বিভাগীয় উপ-পরিচালক মো. মোসলেম উদ্দিন।

বিকেলে আলোচনা সভা শেষে প্রাক্তন কৃতি শিক্ষার্থী সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ ও মৌলভীবাজার ম্যাটস এর অধ্যক্ষ অধ্যাপক ডা: পদ্মমোহন সিংহকে সম্মাননা প্রদান করা হয়।

আনন্দ র‌্যালি, প্রাক্তন শিক্ষক সংবর্ধনা, আলোচনা সভা, প্রাক্তন কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ণাঢ্য আয়োজন।

১৯২০ সালে মাধবপুর ইউনিয়নের মণিপুরি ললিতকলা একাডেমীর সন্নিকটে ১নং মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছিল। এ উপলক্ষে মণিপুরি অধ্যুষিত প্রাচীন এ বিদ্যালয়ে শনিবার আনন্দ র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দিনব্যাপী মেলার আয়োজন করে বিদ্যালয় কর্তৃপক্ষ।

উদ্বোধনী অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শামসুর রহমান, সহকারি জেলা প্রাথমিক অফিসার মোঃ মোশারফ হোসেন, উপজেলা অফিসার মোঃ সাইফুল ইসলাম তালুকদার, মণিপুরি মহারাসলী সেবা সংঘের সভাপতি প্রকৌশলী যোগেশ্বর চ্যাটার্জী, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক রাজকান্ত সিংহ, অবসরপ্রাপ্ত শিক্ষক জিতেন্দ্র সিংহ, উপজেলা প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোসাহিদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিকেলে স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী ও আলোচনা সভায় শতবর্ষ উদযাপন পরিষদের সভাপতি বসন্ত কুমার সিংহের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।

শতবর্ষ উদযাপন পরিষদের সদস্য সচিব রানা রঞ্জন সিংহ ও সুপ্রিয়া সিনহার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. এএসএম আজাদুর রহমান, মণিপুরি সমাজ কল্যাণ পরিষদের সাবেক সভাপতি সুজিত কুমার সিংহ, এড. চাঁদ মুরারী সিংহ স্বপন। আলোচনায় অংশ নেন প্রাক্তন কৃতি শিক্ষার্থী সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ, মৌলভীবাজার ম্যাটস এর অধ্যক্ষ অধ্যাপক ডা: পদ্মমোহন সিংহ, প্রাক্তন শিক্ষার্থী মণিপুরি মহারাসলীলা সেবা সংঘের সাধারণ সম্পাদক শ্যাম সিংহসহ স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা।

আলোচনায় বক্তারা শতবর্ষী এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রাথমিক স্তর পাস করা অনেক ছাত্রছাত্রী এখন শিক্ষক, চিকিৎসক, বিসিএস ক্যাডার, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন গুরুত্বপ‚র্ণ পদে দেশে এবং বিদেশে কাজ করে বিদ্যালয়ের নাম উজ্জ্বল করেছেন বলে মন্তব্য করেন। প্রাথমিক বিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে এরকম শতবর্ষ পূর্তি বিরল। বক্তারা প্রত্যন্ত এ বিদ্যালয়ের জ্ঞানের আলোয় ওই এলাকার আরো শিক্ষার্থী আলোকিত হবে - এই প্রত্যাশা করেন।

ঢাকানিউজ২৪.কম / মো: জহিরুল ইসলাম/কেএন

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image