• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাষ্ট্রদূতদের নিরাপত্তায় পুলিশের পরিবর্তে আনসার: ডিএমপি কমিশনার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩৩ পিএম
আনসার সদস্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি
খন্দকার গোলাম ফারুক

নিউজ ডেস্ক:  খন্দকার গোলাম ফারুক বলেন, ‘কিছু দেশের কূটনীতিকরা অতিরিক্ত পুলিশি সুরক্ষা নিয়ে চলাচল করেন। জনবল সংকট থাকায় আমরা তাদের আনসার সদস্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আনসার সদস্যদের মাধ্যমে আমরা তাদের সুরক্ষা নিশ্চিত করব।’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, যেসব রাষ্ট্রদূত বা হাইকমিশনার বাইরে চলাচলের সময় অতিরিক্ত পুলিশি সুরক্ষা পেয়ে থাকেন, তাদের জন্য পুলিশের পরিবর্তে আনসার সদস্যদের নিয়োজিত করা হবে।

ডিএমপি কমিশনার বলেন, 'কিছু দেশের কূটনীতিকরা অতিরিক্ত পুলিশি সুরক্ষা নিয়ে চলাচল করেন। জনবল সংকট থাকায় আমরা তাদের আনসার সদস্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আনসার সদস্যদের মাধ্যমে আমরা তাদের সুরক্ষা নিশ্চিত করব।'

তাদের নিরাপত্তায় কোনো ধরনের ঘাটতি তৈরি হবে না বলেও মন্তব্য করেন খন্দকার গোলাম ফারুক। তবে দূতাবাস ও হাইকমিশনের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যরা একই অবস্থানে থাকবেন বলে জানান তিনি।

ডিএমপি কমিশনারের কাছ থেকে জানা যায়, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, ভারত, সৌদি আরব, চীন ও অস্ট্রেলিয়াসহ বেশ কয়েকটি দেশের রাষ্ট্রদূতরা চলাচলের সময় পুলিশের নিরাপত্তা পান।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image