• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈদের নামাজ শেষে চলছে কোরবানি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:১৫ এএম
ঈদের নামাজ, শেষে চলছে, কোরবানি

নিজস্ব প্রতিবেদক : ইসলাম ধর্মের দ্বিতীয় বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আজহা উদযাপন চলছে। সামর্থ্যবান মুসলমানরা আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে ঈদুল আজহার নামাজ শেষে পশু কোরবানি দিচ্ছেন। সোমবার রাজধানী ঢাকাসহ সারা দেশে কোরবানি দেওয়া হচ্ছে, যা ঈদের তৃতীয় দিন পর্যন্ত চলবে।

রাজধানীর বিভিন্ন এলাকা পরিদর্শন করে দেখা গেছে, বাসার গ্যারেজ, মহল্লার রাস্তা, খোলা মাঠ এমনকি প্রধান সড়কেও পশু কোরবানি চলছে। কসাইরা একটির পর একটি পশুর চামড়া ছাড়িয়ে মাংস প্রস্তুত করতে ব্যস্ত।

আজিমপুর এলাকার বাসিন্দা মোঃ মোস্তফা কামাল জানান, ঈদের নামাজ শেষে কোরবানির পশু জবাই ও কাটাকাটির কাজে সহযোগিতা করছেন। তিনি বলেন, “এই সময়টা আমাদের জন্য খুবই আনন্দের। মাংস কাটা শেষ হলে গরিবদের মধ্যে বিতরণ করবেন এবং আত্মীয়দের বাসায় পাঠাবেন।”

পুরান ঢাকার লালবাগের বাসিন্দা মোঃ শেখ নাইম জানান, ইটালিতে দীর্ঘ ১০ বছর ধরে বসবাস করছেন। প্রতি বছরের মতো এবারও তিনি ছুটিতে দেশে ফিরে এসেছেন, পরিবারের সাথে ঈদ উদযাপন করতে। বিদেশে বসবাসের দীর্ঘ সময় কাটানোর পরও তার মনে দেশের প্রতি ভালবাসা এবং পরিবার-পরিজনের সাথে উৎসব উদযাপনের আনন্দ অমলিন। এবারের ঈদ তার জন্য বিশেষ কারণ, তিনি পরিবারের সাথে অনেকদিন পর একত্রিত হতে পেরেছেন।

এদিকে, ঢাকার দুই সিটি মেয়র কোরবানির পশুর রক্ত ও বর্জ্য যথাযথভাবে পরিষ্কার এবং নির্ধারিত স্থানে ফেলার আহ্বান জানিয়েছেন। কোরবানির বর্জ্য অপসারণ এবং গোশত বিতরণে পরিবেশসম্মত ব্যাগ বা পাত্র ব্যবহারে স্থানীয় ওয়ার্ড প্রতিনিধিদের নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image