• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মহান মুক্তিযুদ্ধে আনসার বাহিনীর বড় ভূমিকা ছিল: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫২ পিএম
মহান মুক্তিযুদ্ধে আনসার বাহিনীর বড় ভূমিকা ছিল
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মহান মুক্তিযুদ্ধে আনসার বাহিনীর বড় ভূমিকা ছিল। তিনি বলেন, বিএনপির সহিংসতা মোকাবিলায় কাজ করেছে আনসার বাহিনী। এ ছাড়া বিএনপির জ্বালাও-পোড়াওয়ের মতো সহিংসতা ও জঙ্গিবাদ মোকাবিলায় আনসার বাহিনী কাজ করেছে।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে গাজীপুরে সফিপুর আনসার একাডেমিতে বাহিনীর ৪৩তম জাতীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আনসার বাহিনীর সব সদস্যকে আন্তরিক অভিনন্দন জানাই। মহান মুক্তিযুদ্ধে আনসার বাহিনীর বড় ভূমিকা ছিল। তারা তাদের অস্ত্রশস্ত্র দিয়ে স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছিল। অনেক আনসার সদস্যই স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গ করেছেন। দেশের কল্যাণে নানানভাবে কাজ করে যাচ্ছে এই বাহিনীর সদস্যরা।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আধুনিকায়নে সরকার কাজ করছে জানিয়ে শেখ হাসিনা বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে যাতে আনসার বাহিনী চলতে পারে, সেই ব্যবস্থা করা হচ্ছে। নিরাপত্তার ক্ষেত্রে প্রত্যেকটি বাহিনীকেই সহায়তা দিচ্ছে গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আর পেছনে ফিরে তাকাবে না। এ দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমরা তথ্য প্রযুক্তির যে পদক্ষেপ নিয়েছি, তাতে এই বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। আমরা শতভাগ বিদ্যুৎ দিতে পেরেছি; স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণ করেছি; দেশে মেট্রোরেল চালু হয়েছে; পাতাল রেল চালু হবে; কর্ণফুলি নদীর তলদেশ দিয়ে টানেল করে দিচ্ছি; নিজেদের অর্থায়নে পদ্মা সেতু করেছি। প্রতিটি স্থাপানায় নিরাপত্তার সঙ্গে আনসার বাহিনী জড়িত রয়েছে। বিশেষ করে পার্বত্য চট্টগ্রামেও আপনারা কাজ করে যাচ্ছেন। এজন্য আপনাদেরকে আন্তরিক অভিনন্দন জানাই। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো।   

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image