• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খাসিয়া পুঞ্জিতে সন্ত্রাসীদের তান্ডব, আহত-১


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩৫ পিএম
খাসিয়া পুঞ্জিতে সন্ত্রাসীদের তান্ডব
আহত

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ঝিমাই পুঞ্জিতে সন্ত্রাসীরা তান্ডব চালিয়ে পুঞ্জির ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে। পুঞ্জির ৩ একর জায়গার পান গাছ তছনছ করে প্রায় আড়াইশ পান গাছ জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায়। সন্ত্রাসীদের তান্ডবে অনেক নারী পুরুষ আক্রান্ত হয়েছেন। এরমধ্যে পুঞ্জির হেডম্যানের ভাগ্নে জুয়েল সুরং (২৩) নামে এক খাসিয়া যুবক গুরুতর আহত হয়েছেন। সন্ত্রাসীদের ধারালো দা’য়ের কুপে চোখের উপর ও হাতে মারাত্নক জখম হয়েছে। 

ঘটনাটি শুক্রবার (১৯ মে) ভোর ৪টার দিকে পুঞ্জিতে ঘটেছে। এ ঘটনায় ঝিমাই পুঞ্জির প্রধান রানা সুরং বাদি হয়ে গাজিপুর বস্তি এলাকার কয়েস আহমদ(৩৫), জলিল মিয়া (৪৫),আরজান আলী (২৫) সহ ৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৫/৬ জনের বিরুদ্ধে কুলাউড়া থানায় একটি এজাহার দাখিল করেছেন। 

এজাহার সুত্রের বরাতে জানা গেছে, শুক্রবার ভোরে কয়েছ আহমদ ও তার ১১/১২ জনের সশস্ত্র একটি দল ঝিমাই পুঞ্জিতে জোরপূর্বক প্রবেশ করে পুঞ্জিতে ব্যাপক তান্ডব চালায়। তারা পুঞ্জির ৩ একর জায়গার পানগাছ কেটে পান ও পান গাছ চুরি করে নেওয়ায় চেষ্টা করে। এসময় খাসিয়ারা বাঁধা দিলে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র দিয়ে খাসিয়াদের উপর হামলা করে। এতে অনেক নারী পুরুষ আক্রান্ত হন। এসময় সন্ত্রাসীদের দায়ের কুপে ঝিমাই পুঞ্জির হেডম্যান রানা সুরং এর ভাগ্নে জুয়েল সুরনং (২৩) গুরুতর আহত হন। আহত যুবককে উদ্বার করে কুলাউড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা গেছে, আহত যুবকের হাত ও চোখের উপরে দায়ের কুপে মারাত্নক জখম হয়েছে। ঝিমাই পুঞ্জি প্রধান রানা সুরং জানান, সন্ত্রাসীরা জোরপূর্বক পুঞ্জিতে ঢুকে ২ ঘন্টা তান্ডব চালিয়েছে। তাদের তান্ডবে খাসিয়ারা ভয়ে ঘর থেকে বের হতে পারেনি। তারা আমার ভাগ্নেকে প্রানে হত্যার জন্য দা দিয়ে কুপ দিলে আমার ভাগ্নে হাত দিয়ে প্রতিরোধের চেষ্টা করলে হাত মারাত্নক জখম হয়।

এছাড়াও চোখের উপরেও ১১টি সেলাই লেগেছে। তিনি জানান, দীর্ঘদিন থেকে এ চক্রটি রাতে পান চুরি করে আসছে। ঘটনার দিন আমার ভাগ্নেকে জখম করে প্রায় ৩ একর জায়গার পান গাছ কেটে ফেলে এবং প্রায় ২ শ পান গাছ ছিনিয়ে নিয়ে 
যায়। আমরা বর্তমানে চরম নিরাপত্তাহীণতায় ভুগছি। 

সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থাগ্রহনের জন্য পুলিশ প্রশাসনের নিকট জোর দাবী জানাচ্ছি। 

এব্যাপারে কুলাউড়া থানার ডিউটি অফিসার এনামুল হক জানান, ঝিমাই পুঞ্জির হেডম্যান রানা সুরং বাদি হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ও আরও কয়েকজনকে অজ্ঞাত হিসাবে আসামী করে শুক্রবার বিকালে থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন। এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image