• ঢাকা
  • মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঠাকুরগাঁও পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষকদের অবস্থান কর্মসুচি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৪৩ পিএম
শিক্ষকদের অবস্থান কর্মসুচি
শিক্ষকদের অবস্থান কর্মসুচি

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ শিক্ষকের চাকুরি রাজস্বখাতে স্থানান্তর ও আঠারো মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঠাকুরগাঁওয়ে অবস্থান ও মানববন্ধন কর্মসুচি পালন করেছে পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষকরা।

মঙ্গলবার ১৮ জানুয়ারী পলিটেকনিক ইন্সটিটিউটের শহীদ মিনার চত্বরে ও মুল ফটকের সামনে এ কর্মসুচি পালন করেন তারা।

এসময় বাংলাদেশ পলিটেকনিক টিচার্স ফেডারেশন (বিপিটিএফ) ঠাকুরগাঁও পলিটেকনিক ইন্সটিটিউট শাখার সভাপতি মোঃ আলমগীরসহ শিক্ষকরা বলেন, কারিগরি শিক্ষার সম্প্রসারনের লক্ষ্যে ২০১২ ও ২০১৪ সালে একটি প্রকল্পের মাধ্যমে সারাদেশে ১০১৫ জনকে নিয়োগ প্রদান করা হয়। যার মধ্যে ৭৭৭ জন শিক্ষক কর্মরত আছেন।

পরবর্তিতে মাননীয় প্রধাণমন্ত্রী ২০১৯ সালে চাকুরি রাজস্বখাতে স্থানান্তরের প্রস্তবনা প্রদান করেন। শিক্ষা মন্ত্রনালয় ৭৮৬ জন শিক্ষককে সাময়িকভাবে বহাল রেখে শিক্ষা কার্যক্রম পরিচালনার নির্দেশনা প্রদান করেন। নির্দেশনা মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা কার্যক্রম পরিচলনা করায় প্রকল্প মেয়াদ শেষে বেতন পরিশোধের পর ৭৮৬ জন শিক্ষকের চাকুরি রাজস্বখাতে স্থানান্তরের জন্য শিক্ষামন্ত্রী জনপ্রশাসন মন্ত্রনালয়ে প্রতিমন্ত্রী বরাবরে ডিও পত্র দেন।

কিন্তু তার পরেও বিষয়টি দীর্ঘসুত্রিতার কারনে স্থানান্তর প্রক্রিয়া বাস্তবে রুপ নেয়নি। ফলে ২০২০-২১ পর্যন্ত সকল শিক্ষকের ১৮ মাস ধরে বেতন বকেয়া বন্ধ রয়েছে। অবিলম্বে শিক্ষকদের বকেয়া বেতন পরিশোধ ও দ্রæত রাজস্ব খাতে স্থানান্তরের দাবি করেন তারা অন্যথায় সারাদেশে কঠোর কর্মসুচি দেয়ার হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image