• ঢাকা
  • সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

হিলিতে মা ইলিশ সংরক্ষণ অভিযান নিশ্চিতে প্রেস ব্রিফিং


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১৮ পিএম
মা ইলিশ সংরক্ষণ অভিযান নিশ্চিতে
প্রেস ব্রিফিং

মোঃ লুৎফর রহমান, হিলি প্রতিনিধি: দিনাজপুরের হিলিতে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২২ নিশ্চিত করণে প্রেস ব্রিফং অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল ৭ হতে ২৮ অক্টোবর মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুমে,ইলিশ মাছ ধরা বন্ধ রাখতে এই প্রচারণা বলে জানান উপজেলা মৎস্য অফিস।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলমের সভাপতিত্বে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হারুউর রশীদ হারুন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল হান্নান, বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান সদরুল ইসলাম।

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা বক্তব্যে বলেন,আগামী ৭ই অক্টোবর থেকে ২৮ অক্টোবর এই মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুমে, ইলিশ মাছ ধরা বন্ধ রাখতে হবে।এসময় সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ এই আইন অমান্যকারীর শান্তি কমপক্ষে ১ থেকে ২ বছরের সশ্রম কারাদন্ড অথবা সর্বোচ্চ পাঁচ হাজার টাকা জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত হবেন। সচেতনতা সভায় পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও মৎস্যজীবী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত থাকছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image