• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পাকিস্তানকে ঋণ সহায়তা দেবে না সৌদি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩৪ পিএম
ঋণ সহায়তা দেবে না সৌদি
পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরব জানিয়েছে, পাকিস্তানকে সহজে অর্থ সহায়তা দিবে না। রিয়াদের এই সিদ্ধান্ত ইসলামাবাদের জন্য বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে।

রোববার (১৯ মার্চ) মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডলইস্ট মনিটর জানায়, পাকিস্তানকে সুদবিহীন ঋণ এবং সহজে অর্থ সহায়তা দিতে অপারগতার কথা জানিয়েছে সৌদি আরব। 

অর্থনীতির খাদের কিনারে পাকিস্তান। এ অবস্থা থেকে উত্তরণে আর্থিক সহায়তার ব্যাপারে এ বছর জানুয়ারিতে সৌদি আরব সফর করেন পাকিস্তানের সেনাপ্রধান আসিম মুনির। সে সময় আর্থিক সহায়তার আশ্বাস দিলেও এখন ভিন্ন কথা বলছে রিয়াদ।

এই সিদ্ধান্ত ইসলামাবাদের জন্য বড় ধাক্কার বলে মনে করা হচ্ছে। এতে আরও কঠিন পরিস্থিতির মুখোমুখি হলো পাকিস্তান। দেশটির অভিযোগ, পাকিস্তানে যখন অর্থনৈতিক জরুরি অবস্থা চলছে, তখন বন্ধুরাষ্ট্রগুলোও তাদের সহায়তার হাত বাড়াচ্ছে না।
 
ধারণা করা হচ্ছে, পাক সেনাপ্রধান ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে পাকিস্তানের আর্থিক পরিস্থিতি বোঝাতে ব্যর্থ হয়েছেন। পাশাপাশি সাম্প্রতিক সময়ে ঋণ ও আর্থিক সহায়তার ক্ষেত্রে সৌদি আরব তাদের নীতি পরিবর্তন করেছে।
 
জানুয়ারিতেই সৌদি অর্থমন্ত্রী নীতি পরিবর্তনের কথা জানিয়েছিলেন। এরই জেরে এ সিদ্ধান্ত বলেও ধারণা করছেন বিশ্লেষকরা। তবে তাদের মতে, আসিম মুনিরের সফরকে গুরুত্বের সঙ্গে দেখা উচিত সৌদি আরবের।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image