• ঢাকা
  • বুধবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর চিঠি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪৯ পিএম
যুক্তরাষ্ট্রকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর চিঠি
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি জে ব্লিনকেন

ডেস্ক রিপোর্টার: র‌্যাবের সাবেক ও বর্তমান কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে যুক্তরাষ্ট্রকে চিঠি দিয়েছে বাংলাদেশ। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে চিঠি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, র‌্যাব-এর কারণে বাংলাদেশে আইনশৃংখলা পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে, মানবপাচারসহ অন্যান্য অপরাধীদের আইনের আওতায় এনেছে র‌্যাব। এমন বিষয়গুলো উল্লেখ করা হয়েছে চিঠিতে। র‌্যাবের কাজে দেশের মানুষ সন্তুষ্ট। তবে দুই একটি ব্যত্যয় ঘটলেও সেসব ব্ষিয়ে র‌্যাব শক্ত পদক্ষেপ নিয়েছে বলে জানানো হয়।  

যুক্তরাষ্টের বিবৃতিতে ৬শ মানুষের নিখোঁজের তথ্য চাওয়া হয়েছে চিঠিতে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাব একটি পরিণত বাহিনী।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র জানায়, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রশ্নে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি জে ব্লিনকেনকে আনুষ্ঠানিক জবাব পাঠানো হয়েছে। ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম স্টেট ডিপার্টমেন্টে চিঠিটি হস্তান্তর করবেন।

চলতি বছর ১০ই ডিসেম্বর বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‍্যাবের সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয় মার্কিন যুক্তরাষ্ট্র। এ নিষেধাজ্ঞা প্রত্যাহারে বাংলাদেশ সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। একইসঙ্গে এটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বড় ধরনের কূটনৈতিক চাপ হিসেবেও দেখা হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image