• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চীনে করোনাভাইরাসের নতুন প্রাদুর্ভাব দেখা দিয়েছে


ঢাকানিউজ২৪ ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৩১ এএম
চার দিনে প্রায় শতাধিক রোগী শনাক্ত

নিউজ ডেস্ক: আবারও চীনে নতুন করে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। গত চার দিনে প্রায় শতাধিক রোগী শনাক্ত হয়েছে। ধারণা করা হচ্ছে, ফুজিয়ান প্রদেশের একটি প্রাইমারি স্কুল থেকে ভাইরাসটির সূত্রপাত। .

বলা হয়েছে, সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী ফুজিয়ান প্রদেশের পুটিয়ান শহরের একটি প্রাইমারি স্কুলের এক শিক্ষার্থীর বাবার শরীরে গত সপ্তাহে কোভিড-১৯ শনাক্ত হয়। বিশেষজ্ঞরা বলছেন, সেটিই ভাইরাসটির সর্বশেষ প্রাদুর্ভাবের প্রথম রোগী। এরপর গত চার দিনে শতাধিক রোগী শনাক্ত হয়েছে।.

শহরটিতে প্রায় তিন মিলিয়ন বাসিন্দা রয়েছে। এক সপ্তাহের মধ্যে সব শিক্ষক এবং শিক্ষার্থীদের করোনা পরীক্ষা করানোর নির্দেশ দিয়েছে প্রদেশ কর্তৃপক্ষ।.

চীনের রাষ্ট্র পরিচালিত সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস জানিয়েছে, ওই অভিভাবকের শরীরে গত ১০ সেপ্টেম্বর করোনা শনাক্ত হয়। এর আগে তিনি ৪ আগস্ট সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন। পরে ২১ দিনের কোয়ারেন্টিন পর্বও পালন করেন। এই সময়ের মধ্যে তিনি ৯ বার করোনা টেস্ট করান এবং প্রতিবারই ফল নেগেটিভ এসেছে।.

তবে এটা এখনো স্পষ্ট নয় যে, ওই শিক্ষার্থীর বাবা দেশের বাইর থেকে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এসেছেন কিনা। তবে বিশেষজ্ঞরা সন্দেহ করছেন, তিনিই নতুন করোনা ছড়িয়েছেন।.


ভাইরাসটির প্রাদুর্ভাব রোধে স্কুল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। একই সঙ্গে নির্দেশনা জারি করা হয়েছে যে, কেউ যদি শহরের বাইরে যায় তাকে অবশ্যই করোনা নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে করে নিয়ে যেতে হবে।. .

ঢাকানিউজ২৪ / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image