• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈদযাত্রায় মহাসড়কে  চলছে ধীরগতিতে গাড়ি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:৪৫ এএম
ঈদযাত্রায় মহাসড়কে  
ধীরগতিতে চলেছে গাড়ি

নিউজ ডেস্ক : গতকাল শুক্রবার ঈদযাত্রায় মহাসড়কে  ধীরগতিতে চলেছে গাড়ি। ঢাকা-উত্তরাঞ্চল মহাসড়কে দিনভর থেমে থেমে হয়েছে যানজট। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে এবং টোলের কারণে ঢাকা-মাওয়া রুটে এক্সপ্রেসওয়ের বিভিন্ন অংশেও যানজট ছিল। তবে আগের দুই দিনের তুলনায় উন্নতি হয়েছে রেলের সময়ানুবর্তিতায়। এ দিন ঢাকার কমলাপুর স্টেশন থেকে অধিকাংশ ট্রেন ছেড়েছে শিডিউল মেনে।

দীর্ঘ যানজট না হলেও বাজার, পশুর হাট, দুর্ঘটনা এবং মোড়ে মোড়ে গাড়ি থামিয়ে যাত্রী তোলায় গাড়ির গতি কম ছিল ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-সিলেটসহ বিভিন্ন মহাসড়কে। এতে ঢাকায় বাস ফিরতে দেরি হওয়ায় ফের যাত্রা করতেও বিলম্ব হচ্ছে। এতে বাস কাউন্টারে অপেক্ষার ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। সেইসঙ্গে বাসে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ তো রয়েছেই। 

পশুবাহী গাড়ি ও হাটের কারণে কিছু যানজট হয় জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বৃষ্টি হলে দুর্ভোগ এড়ানো কঠিন। অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ও প্রাণহানি এড়াতে নজরদারি বাড়াতে হবে। সড়কে গাড়ির চাপ থাকলেও যানজট নেই।’ রাস্তার কারণে যানজট হবে– এমন পরিস্থিতি দেশে নেই বলেও দাবি করেন তিনি। গতকাল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

গতকাল দুপুর ১২টার দিকে গাবতলী এলাকায় হাজারো যাত্রীর ভিড় দেখা যায়। টার্মিনালের পাশেই পশুর হাট। সেখানে আসা ট্রাক মিরপুর সেতু পেরিয়ে ডান দিকে মোড় নেওয়ায়, মহাসড়কমুখী বাস আটকে যাচ্ছে দীর্ঘ সিগন্যালে। দুপুর ২টার দিকে মহাখালী টার্মিনালেও ছিল যাত্রীর ভিড়; কিন্তু বাস নেই। এনা পরিবহনের ব্যবস্থাপক আতিকুর রহমান জানান, যানজটে বাস ফিরছে দেরিতে। এতে ফিরতি যাত্রাতেও দেরি হচ্ছে। বাস না থাকায় টিকিট বিক্রি বন্ধ রাখতে হয়। 

সায়েদাবাদ টার্মিনাল থেকে চট্টগ্রাম, সিলেট এবং পদ্মা সেতুমুখী বাসের যাত্রীরা জানান, ঢাকা ছাড়তেই ভোগান্তি পোহাতে হচ্ছে। গতকাল হানিফ ফ্লাইওভার, কাঁচপুর এলাকায় দিনভরই গাড়ির তীব্র চাপ ছিল।   

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image