• ঢাকা
  • বুধবার, ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইউক্রেনে হামলা চালাতে ষড়যন্ত্র করছে রাশিয়া: যুক্তরাষ্ট্র


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১৬ এএম
ইউক্রেনে হামলার ষড়যন্ত্র
ইউক্রেনে হামলার ষড়যন্ত্র রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনে হামলার জন্য পরিকল্পিতভাবে ষড়যন্ত্র তৈরী করছে রাশিয়া।  ইউক্রেনকে বেকায়দায় ফেলতে সাজানো হামলা চালানোর পরিকল্পনা চলছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা।

দেশটির কর্মকর্তারা শুক্রবার (১৪ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে এমন শঙ্কার কথা জানান।

মার্কিন প্রশাসন কূটনৈতিক আলোচনা ব্যর্থ হলে যেকোন অজুহাতেই রাশিয়া ইউক্রেনে হামলা চালাতে পারে বলে সতর্ক করেছে। এমন উত্তেজনার মধ্যেই শুক্রবার ইউক্রেনের সরকারি বিভিন্ন দপ্তর ভয়াবহ সাইবার হামলার শিকার হয়। এই হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছে দেশটি। তবে সেসব অভিযোগ উড়িয়ে দিয়েছে রাশিয়া।

মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের মুখপাত্র জন কারবি বলেন, তাদের কাছে তথ্য রয়েছে সাজানো হামলা চালাতে নাশকতাকারী একটি দলকে প্রস্তুত করেছে রাশিয়া। এমনভাবে হামলাটি পরিকল্পনা করা হয়েছে যেন মনে হয় ইউক্রেনে বসবাসরত রুশভাষীদের লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এ ছুতোয় রুশ বাহিনী ইউক্রেনে ঢুকে পড়বে।

হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি জানান, মার্কিন গোয়েন্দাদের দেয়া তথ্য বলছে, পূর্ব ইউক্রেনে রুশ সামরিক অভিযান চালানোর কয়েক সপ্তাহ আগে সাজানো হামলাগুলো হবে। চলতি মাসের মাঝামাঝি থেকে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ের মধ্যে এসব হামলা শুরু হতে পারে।

এক লাখের বেশি সেনা জড়ো করার পর শুক্রবার ইউক্রেন সীমান্তে আরও সেনা মোতায়েনের ছবি প্রকাশ করেছে দেশটি। চলমান উত্তেজনার মধ্যেই রাশিয়া ও যুক্তরাষ্ট্রের সঙ্গে ত্রিমুখী আলোচনার প্রস্তাব দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image