• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

৮৮৩ জনকে নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩০ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৩৫ এএম
নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড)
পাবলিক সার্ভিস কমিশন

নিউজ ডেস্ক:  ৩৮তম বিসিএস এবং ৪২তম বিসিএস-এ মোট ৮৮৩ জনকে নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে। ৩৮তম বিসিএস-এ চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নন-ক্যাডারে ৩৪৪ জনকে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।

অন্যদিকে, ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় এমবিবিএস শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) পদে সুপারিশ করেছে পিএসসি। এতে ৫৩৯টি পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার ও নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) পদে সুপারিশপ্রাপ্ত না, এমন প্রার্থীদের মধ্যে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির (দশম ও ১১তম গ্রেড) পদে সুপারিশের ফল প্রকাশ করা হয়েছে।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা, ২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ অনুযায়ী ৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে এবং নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) পদে সুপারিশপ্রাপ্ত না, এমন প্রার্থীদের মধ্য থেকে সংশ্লিষ্ট নিয়োগবিধিতে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন দশম গ্রেডের ৩২০টি ও ১১তম গ্রেডের ২৪টি পদে নিয়োগের জন্য কমিশন ৩৪৪ জন প্রার্থীকে সাময়িকভাবে সুপারিশ করেছে।

৩৮তম বিসিএস-এর লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত হতে পারেননি, এমন প্রার্থীর সংখ্যা ৬ হাজার ১৭৩ জন। এরমধ্যে নন-ক্যাডার পদে সুপারিশের জন্য আবেদনকারী প্রার্থীর সংখ্যা ৫ হাজার ৩২ জন।

৩৮তম বিসিএস থেকে এ পর্যন্ত নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) পদে ১ হাজার ৭৬৩ জন, দ্বিতীয় শ্রেণির (দশম গ্রেড) পদে ১ হাজার ৫২২ জন এবং দ্বিতীয় শ্রেণির (১১তম গ্রেড) পদে ২৪ জনসহ মোট ৩ হাজার ৩০৯ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪২তম  বিসিএস (বিশেষ) পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীদের মধ্য থেকে এমবিবিএস শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) পদে ৫৩৯টি শূন্য পদে নিয়োগের জন্য কমিশন ৫৩৯ জন প্রার্থীকে সাময়িকভাবে সুপারিশ করে।

প্রসঙ্গত, ৪২তম বিসিএস (বিশেষ) এর লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীর সংখ্যা ১ হাজার ৯১৯ জন। এর মধ্যে নন ক্যাডার পদে সুপারিশের জন্য আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১ হাজার ৮১৪ জন।

সুপারিশ সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি কমিশনের (www.bpsc.gov.bd) এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর (http://bpsc.teletalk.com.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image