• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পীরগঞ্জের করতোয়া নদীর ব্রীজের পিলার ধ্বসে গেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৯ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৮ পিএম
পীরগঞ্জের ধ্বসে গেছে
করতোয়া নদীর ব্রীজের পিলার

বখতিয়ার রহমান, পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জ উপজেলার রংপুর থেকে দিনাজপুরে সড়কপথে যোগাযোগের জন্য  করতোয়া নদীর নুনদহ ঘাটের নির্মানাধীন ব্রীজটির মুল পিলার ধ্বসে গেছে। ফলে ব্রীজটি স্থায়ীত্ব ও কাজের সমাপ্তি নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে ।

সুত্রে জানা গেছে, রংপুর ও দিনাজপুর সীমান্ত ঘেষে মিঠাপুকুর, পীরগঞ্জ, নবাবগঞ্জ এবং ঘোড়াঘাটের উপজেলার মধ্য দিয়ে প্রবাহিত করতোয়া নদী। নদীটির গতিপথ প্ররিবর্তনের কারনে পার্শ্ববর্তী গ্রাম গুলির অনেকাংশ নদী গর্ভে বিলীন হয়ে গেছে। এদিকে বিগত ২০১৮ সালে ঘোড়াঘাটের সিংড়া ইউনিয়নের মারুপাড়া এবং পীরগঞ্জের চতরা ইউনিয়নের গিলাবাড়ী নামক স্থানে করতোয়া নদীর নুনদহ ঘাটে প্রায় ২৭ কোটি টাকা ব্যায়ে এলজিইডির তত্বাবধানে একটি ব্রীজ নির্মানের কাজ শুরু হয় । ব্রীজটি নির্মিত হলে পীরগঞ্জের সঙ্গে ঘোড়াঘাট, নবাবগঞ্জ ও বিরামপুর উপজেলা সহ হিলি, জয়পুরহাট এবং গোবিন্দগঞ্জ-বিরামপুর-ফুলবাড়ী-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের সঙ্গে যোগাযোগ সহজতর হবে।

সুত্র আরও জানায়, ঠিকাদারি প্রতিষ্ঠান পি,পি,এল, জে,ভি বিগত ২০১৮ সালে ৩’শ ১ মিটার দৈর্ঘ্য এবং ৯ দশমিক ৮ মিটার প্রস্তের এ ব্রীজটির নির্মান কাজ শুরু করে । পরবর্তিতে নির্মাণ সামগ্রীর দাম বেড়ে গেলে বিগত ৩ বছর ব্রীজটির নির্মান কাজে গতি কমে এসেছে । এখন এর নির্মান কাজ স্থগীত রয়েছে ।

এদিকে সাম্প্রতিক সময়ে নদীটির পানি শুকিয়ে গেলে ঘোড়াঘাট এলাকায় ব্রীজের  ৫ নং পিলারটির বেজমেন্ট ফেটে মাটির নীচে ধ্বসে পড়ার ঘটনাটি স্পষ্ট হয়ে উঠে। আর এতে এলাকাবাসী উদ্বিগ্ন হয়ে পড়েছে । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image