• ঢাকা
  • বুধবার, ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মিয়ানমারের বাস্তুচ্যুত নাগরিকদের প্রত্যাবাসনে জাপানের আশ্বাস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:২৪ পিএম
মিয়ানমারের বাস্তুচ্যুত নাগরিক
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

ডেস্ক রিপোর্টার: বাংলাদেশে আশ্রয় গ্রহণ করা জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের বাংলাদেশ হতে মিয়ানমারে প্রত্যাবাসনের লক্ষ্যে জাপান কাজ করে যাবে বলে জানিয়েছেন জাপানের পররাষ্ট্রমন্ত্রী HAYASHI Yoshimasa.

সম্প্রতি জাপানের পররাষ্ট্রমন্ত্রী পদে হায়াশি ইয়োশিমাসার নিযুক্তিতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তাঁকে অভিনন্দন জানিয়ে চিঠি প্রেরণ করেন। এ প্রেক্ষিতে জাপানের পররাষ্ট্রমন্ত্রী চিঠি দিয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে ধন্যবাদ জানিয়েছেন।

চিঠিতে তিনি জানান, বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের বাস্তুচ্যুত নাগরিকদের নিরাপদে, স্বেচ্ছায় এবং সম্মানজনকভাবে প্রত্যাবাসনের উপযুক্ত পরিবেশ তৈরিতে জাপান কাজ করে যাবে। বাংলাদেশের পদক্ষেপে সহযোগিতার পাশাপাশি দ্রুত প্রত্যাবাসন প্রক্রিয়া শুরুর লক্ষ্যে বিদ্যমান পরিস্থিতি উন্নতির জন্য জাপান মিয়ানমারকে উৎসাহিত করবে বলেও জাপানের পররাষ্ট্রমন্ত্রী চিঠিতে উল্লেখ করেন।

জাপানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাপান এবং বাংলাদেশের সম্পর্ক আস্থা, সহযোগিতা ও পারস্পরিক কল্যাণের দৃঢ় নীতির ওপর প্রতিষ্ঠিত। তিনি ২০২২ সালে  দু'দেশের কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর পূর্তি উদ্যাপন উপলক্ষ্যে এই ঐতিহাসিক সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন। বাংলাদেশ ও জাপানের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করতে তিনি একসাথে কাজ করার প্রত্যাশার কথাও জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image