• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৪ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:০৬ পিএম
নূর হোসেনের যাবজ্জীবন
সাবেক কাউন্সিলর নূর হোসেন

নিউজ ডেস্ক : নারায়ণগঞ্জে অস্ত্র আইনে মামলায় সাবেক কাউন্সিলর নূর হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ‘নূর হোসেনকে সকালে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়। দুপুরে অস্ত্র মামলার রায় দেন বিচারক। রায়ে নূর হোসেনকে দুটি ধারায় আলাদাভাবে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়।’

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা করেন। আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন৷

তিনি বলেন, ‘আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে সকালে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়। দুপুরে আদালতে তোলা হলে অস্ত্র মামলার রায় দেয় আদালত। রায়ে নূর হোসেনকে দুটি ধারায় আলাদাভাবে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সালাউদ্দিন সুইট জানান, ২০১৪ সালে ১৫ মে দুপুরে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় নূর হোসেনের স্টোর রুমের নিচের তলা থেকে একটি পিস্তল, ৮টি গুলি ও ৮ কাটুসের গুলি উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী।

এ ঘটনায় পরদিন সিদ্ধিরগঞ্জ থানায় অস্ত্র আইনের দুটি ধারায় মামলা হয়। মামলার তদন্ত শেষে ওই বছরই প্রতিবেদন জমা দেয় পুলিশ।

এ মামলায় ৪ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত নূর হোসেনকে দুটি ধারায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে। এ ছাড়া আরেকটি অস্ত্র মামলা ও মাদক মামলায় চারজন সাক্ষী সাক্ষ্য দেন।

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলায় নূর হোসেনকে ২০১৭ সালের ১৬ জানুয়ারি মৃত্যুদণ্ড দেন আদালত। এরপর থেকে তিনি কারাগারে।

বৃহস্পতিবার রায় ঘোষণার পর নূর হোসেনকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে বলে জানান আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image