• ঢাকা
  • শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাবধানে গাড়ি চালান: কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৯ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:১৭ পিএম
লাখ লাখ মানুষ নাড়ির টানে গ্রামে যাচ্ছেন
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক: ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন রাখতে সাবধানতার সঙ্গে গাড়ি চালানোর জন্য চালকের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, এবারের ঈদে সরকারি ছুটি কম থাকায় প্রায় একই সময় লাখ লাখ মানুষ নাড়ির টানে গ্রামে যাচ্ছেন। পাশাপাশি পদ্মা সেতু চালু হওয়ায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বহু মানুষ এবার গ্রামে যাওয়ার অভিযাত্রায় শামিল হয়েছেন। তাই যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন রাখতে সব চালককে সাবধানতার সঙ্গে গাড়ি চালাতে হবে।

সরকারি বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন জীবনের প্রতি মায়া রেখে, জীবনের সুরক্ষাকে অগ্রাধিকার দিয়ে মহাসড়কে নিয়ম মেনে যাতায়াত করতে হবে। অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা থেকে সবাইকে নিরাপদে থাকতে হবে।

তিনি বলেন, কোরবানির পশুবাহী গাড়ি ধীরে চলায় এবং পথিমধ্যে নষ্ট হওয়ায় কোথাও কোথাও স্বল্প সময়ের জন্য যানজট হচ্ছে। এ জন্য ত্বরিত ব্যবস্থা গ্রহণের মাধ্যমে গাড়ির চাকা সচল রাখার চেষ্টা করা হচ্ছে। যানজট এড়াতে মহাসড়কের পাশে যেসব কোরবানি পশুর হাট রয়েছে, তার পরিসর যাতে কোনোভাবেই বেড়ে না যায়- সে বিষয়ে সংশ্নিষ্টরা নজরদারি করবেন।

ঈদযাত্রায় সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, এবারের ঈদযাত্রায় সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে করোনার ক্রমবর্ধমান সংক্রমণ। সামান্য উদাসীনতা এবং স্বাস্থ্যবিধির প্রতি সামান্য অবহেলা ভয়াবহ বিপর্যয় ডেকে আনতে পারে। তাই সবাই ঈদের ছুটিতে ও ফিরতি যাত্রায় এবং পরিবহনে মাস্ক পরিধান করবেন। সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করবেন।

তিনি হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা প্রশাসন এবং পরিবহন মালিক-শ্রমিকসহ সবাইকে নিজ নিজ প্রয়াস জোরদারের মাধ্যমে ঈদযাত্রা নির্বিঘ্ন করার আহ্বান জানান ।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image