• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গোটাবায়া পালাননি, সই করেছেন পদত্যাগপত্রে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:২১ পিএম
গোটাবায়া পালাননি, সই করেছেন পদত্যাগপত্র
শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে পালাননি, পদত্যাগপত্রে স্বাক্ষর করেছেন। জানা গেছে, গতকাল সোমবার তিনি পদত্যাগপত্রে সই করেছেন। প্রেসিডেন্টের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, প্রেসিডেন্ট দেশেই আছেন, পালিয়ে যাননি।

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের পদত্যাগপত্র কার্যকর হবে কাল বুধবার (১৩ জুলাই) থেকে।

দেশটির পার্লামেন্টের স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনে কাল জনসমক্ষে প্রেসিডেন্টের পদত্যাগপত্র জাতির কাছে ঘোষণা করবেন।

ডেইলি মিররের এক প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট পদত্যাগপত্রটি স্বাক্ষর করে একজন ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তার কাছে হস্তান্তর করেছেন। ওই কর্মকর্তা এটি স্পিকারের কাছে হস্তান্তর করবেন।

গণমাধ্যমে প্রকাশিত গোটাবায়া রাজাপক্ষের দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার খবর প্রত্যাখ্যান করেছে প্রেসিডেন্টের কয়েকটি ঘনিষ্ঠ সূত্র। তারা ডেইলি মিররকে নিশ্চিত করেছে, রাজাপাকসে দেশেই আছেন। সশস্ত্র বাহিনী তাকে নিরাপত্তা দিচ্ছে।

গত শনিবার বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের বাসভবনে ঢুকে পড়লে পালিয়ে যান প্রেসিডেন্ট গোটাবায়া। এরপর থেকে এখন পর্যন্ত তিনি কোথায় রয়েছেন, তা নিশ্চিত হওয়া যায়নি। বিক্ষোভকারীরা পরে প্রধানমন্ত্রীর বাসভবনেও অবস্থান নেন।

বিক্ষোভ জোরালো হলে গত শনিবারই গোটাবায়া রাজাপক্ষে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বলে জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। আর প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেও বলেছেন, সব দলের অংশগ্রহণে সরকার করা গঠন হলে তিনি পদত্যাগ করবেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image