• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

২৬ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৭ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:৩৫ পিএম
খালেদা জিয়া, বিএনপি, হাসপাতাল, রাজনীতি
খালেদা জিয়া / ফাইল ফটো

ডেস্ক রিপোর্টার: টানা ২৬ দিন হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরেছেনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। 

রোববার (৭ নভেম্বর) সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতাল থেকে গাড়িযোগে গুলশানের বাসভবন ফিরোজায় আসেন সাবেক এই প্রধানমন্ত্রী।

এর আগে বিকেল ৫টার দিকে সব প্রক্রিয়া সম্পন্ন করে হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওনা হন তিনি। 

খালেদা জিয়াকে বহনকারী গাড়ির আগে-পিছে দলীয় নেতাকর্মীরা স্লোগান ও প্রটোকল দিয়ে হাসপাতালে থেকে তাকে বাসা পর্যন্ত নিয়ে আসেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে বাসায় পৌঁছেছেন। 

মিডিয়া উইংয়ের আরেক সদস্য শামসুদ্দিন দিদার বলেন, ম্যাডামকে (খালেদা জিয়া) বহনকারী গাড়িটি খিলক্ষেত জোয়ার সাহারা রেলগেটে সিগন্যালে পড়ে। এই সময় তার গাড়ি দেখে এগিয়ে আসে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা এক বৃদ্ধ ও একটি মেয়ে শিশু। তারা হাত তুলে সালাম দিলে খালেদা জিয়া হাত উঁচিয়ে সালামের জবাব দেন। 

এর আগে খালেদা জিয়াকে বাসায় আনতে হাসপাতালে যান প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান। 

গত ১২ অক্টোবর খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার ব্যক্তিগত চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়, খালেদা জিয়া কিছুদিন ধরে জ্বরে ভুগছিলেন। জ্বর সেরে গেলেও শারীরিক দুর্বলতাসহ স্বাস্থ্যগত নানা জটিলতা দেখা দেওয়ায় স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। কিছু পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২৫ অক্টোবর খালেদা জিয়ার শরীর থেকে নেওয়া টিস্যুর বায়োপসি করা হয়। এ পরীক্ষার পর তার চিকিৎসকেরা জানান, খালেদা জিয়া সুস্থ হয়ে উঠছেন। বায়োপসিসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করে চিকিৎসকেরা তার চিকিৎসা দিচ্ছেন।

ঢাকানিউজ২৪.কম / ডি

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image