• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অষ্টগ্রামে বিদ্যালয়ের গাছ কাটার দায়ে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৫৯ পিএম
অষ্টগ্রামে বিদ্যালয়ের
গাছ কাটার দায়ে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ 

মিঠামইন (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা সদরের অষ্টগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার ও একই বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক তার স্বামী মিজানুর রহমানের বিরুদ্ধে সরকারি নিয়ম না মেনে বিদ্যালয়ের ৫ টি মূল্যবান গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গিয়াছে। অষ্টগ্রাম উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সম্পাদক রেশেম আলী বাদি হয়ে বিগত ২ জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর শিক্ষক ও শিক্ষিকা দম্পতির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। সরজমিনে গত ১০ ই জুলাই বুধবার অষ্টগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ে গেলে গাছ কাটার দৃশ্য চোখে পড়ে।

বাদি রেশেম আলী জানান,গাছ চুরির ৯ দিন পার হলেও প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার ও তার স্বামী সহকারি প্রধান শিক্ষক মিজানুর রহমানের বিরুদ্ধে প্রশাসন কোনো ব্যবস্হা নিচ্ছে না।তিনি আরও জানান, শিক্ষা মন্ত্রণালয়ের পরিপএ অনুযায়ী সরকারি - বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানের কোনো গাছ বা পরিত্যক্ত ঘর বিক্রি করতে হলে উপজেলা পর্যায়ে সমন্বয় কমিটির মাধ্যমে নিলামে বিক্রির ব্যবস্হা রয়েছে। কিন্তু ঐ শিক্ষক দম্পতি সরকারি নিয়ম নীতি না মেনে চুরি করে ৫ টি গাছ কেটে ফেলেছে। যার আনুমানিক মূল্য ১ লক্ষ্য টাকা। 

অভিযোগকারী রেশেম আলী আরও জানান, তিনি বিদ্যালয়ের দাতা পরিবারের প্রতিনিধি হিসাবে বিদ্যালয়ে যাওয়া আসা করেন ঘটনার দিন তিনি বিদ্যালয়ে গিয়ে দেখেন একজন কুড়ালি গাছ কাটছেন।পাশে ৫ টি গাছের কাটা অংশ ফেলে রেখেছে এগুলি শিক্ষক দম্পতি নিজ বাড়ি বাঙালপাড়া নেওয়ার প্রস্তুতি নিচ্ছে। অভিযুক্ত প্রধান শিক্ষকা নাসিমা আক্তার ও তার স্বামী মিজানুর রহমান কে বিদ্যালয়ে পাওয়া যায়নি মোবাইল ফোনে চেষ্টা করেও তাদের সাথে কথা বলার সম্ভব হয়নি।

মোবাইল দুটি বন্ধ রয়েছে। তাদের বাড়ি উপজেলার বাঙাল পাড়া ইউনিয়নে। 
অষ্টগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ দিলশাদ জাহানের সাথে যোগাযোগ করা হলে, তিনি জানান, তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image