• ঢাকা
  • সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইসলামপুরে প্রতিমা বিসর্জনের মধ্যে শেষ হলো দুর্গাপূজা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১৩ পিএম
শেষ হলো দুর্গাপূজা
প্রতিমা বিসর্জন

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের ইসলামপুর উপজেলায় উৎসব মুখর পরিবেশ ও প্রসাশনের কঠোর নিরাপত্তায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মালম্বীদের প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজা।

পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবার উপজেলায় ১৯টি ও পৌর এলাকা সংলগ্ন হাতিজা গ্রামে ১টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে।

৫ অক্টোবর সন্ধ্যায় ব্রহ্মপুত্র নদের পৌর শহরের ১০টি পূজামণ্ডপের প্রতিমা বিসর্জন দেওয়া হয়। এছাড়াও পৌর এলাকার ব্রহ্মপুত্র শাখা নদ অষ্টমি খালে ৭টি ও যমুনা নদীতে ৩টি প্রতিমা বিসর্জন হয়।

এর পূর্বে বিজয়া দশমীর আনুষ্ঠানিকতা শেষে দেবী দুর্গাকে বিদায় জানায় ভক্তরা। দেবী বিদায়ের আগে মণ্ডপগুলোতে সিঁদুর ও রঙ্গে রাঙ্গানো খেলায় অংশ নেন ভক্তরা।

বিসর্জন অনুষ্ঠান নির্বিঘ্ন করতে এলাকায় মোতায়েন করা হয় পুলিশ ও আনসার সদস্য। এছাড়া দমকলবাহিনীর সদস্যরাও অগ্নিনির্বাপক,সরঞ্জামাদিসহ সেখানে অবস্থান নেন।

এ সময় ইসলামপুর সার্কেলের এএসপি সুমন মিয়া,অফিসার ইনচার্জ মাজেদুর রহমান,পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অংকন কর্মকারসহ ফায়ার সার্ভিসের ইনচার্জ আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image