• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত খালেদার দুই মামলায় জামিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১৮ পিএম
জামিন বাড়ল মামলা নিষ্পত্তি পর্যন্ত
বেগম খালেদা জিয়া

নিউজ ডেস্ক : ঢাকা এবং নড়াইল জেলায় দুটি মানহানির মামলায় জামিনে ছিলেন বেগম খালেদা জিয়া। বিএনপির আইনজীবী কায়সার কামাল বলেন, এই দুই মামলায় জামিনের মেয়াদ বাড়াতে আমরা আবেদন করি। আদালত আমাদের আবেদনের শুনানি নিয়ে বেগম জিয়ার জামিনের মেয়াদ মামলা নিষ্পত্তি পর্যন্ত বাড়িয়েছে।

ঢাকা ও নড়াইলে করা আলাদা দুটি মানহানির মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের মেয়াদ মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বাড়িয়েছে হাইকোর্ট।

মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত খালেদা জিয়াকে এই দুই মামলায় জামিন দেয়া হয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

সোমবার বিচারপতি মো. মোস্তফা জামান ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়।

আবেদনের পক্ষে শুনানি করেন বিএনপির আইনজীবী কায়সার কামাল। তার সঙ্গে ছিলেন কামাল হোসেন, কামরুজ্জামান, রোকনউজ্জামান সুজাসহ অনেকেই।

পরে আইনজীবী কায়সার কামাল নিউজবাংলাকে বলেন, ঢাকা এবং নড়াইল জেলায় দুটি মানহানির মামলায় জামিনে ছিলেন বেগম খালেদা জিয়া। এ দুই মামলায় জামিনের মেয়াদ বাড়াতে আমরা আবেদন করি। আদালত আমাদের আবেদনের শুনানি নিয়ে বেগম জিয়ার জামিনের মেয়াদ মামলা নিষ্পত্তি পর্যন্ত বাড়িয়েছে।

মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান ও শহীদদের সংখ্যা নিয়ে বিভ্রান্তিকর তথ্য দেওয়ার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৫ জানুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ওই মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

একই ঘটনায় নড়াইলে খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করেন কালিয়ার চাপাইল গ্রামের বাসিন্দা রায়হান ফারুকী ইমাম।

এ দুই মামলায় হাইকোর্ট থেকে জামিন নেন বিএনপি নেত্রী। পরে সময় সময় জামিনের মেয়াদ বাড়ানো হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image