• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতে দুটি ট্রেনের সংঘর্ষে নিহত ৫, আহত ২৫


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩৯ এএম
ভারতে, দুটি ট্রেনের, সংঘর্ষ

নিউজ ডেস্ক : ভারতের আসাম থেকে কলকাতাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষে ৫ জন নিহত ও ২৫ জন আহত হয়েছেন।

সোমবার (১৭ জুন) সকালে দার্জিলিং জেলায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী, মালবাহী ট্রেনের ধাক্কায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পেছনের দুটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এর ফলে কলকাতা থেকে শিলিগুড়ির রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

দার্জিলিং পুলিশের এডিশনাল এসপি অভিষেক রায় জানান, "কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পেছনে মালবাহী ট্রেন ধাক্কা দিয়েছে। এতে ৫ জন নিহত এবং ২৫ থেকে ৩০ জন আহত হয়েছেন। আহতদের সংখ্যা আরও বাড়তে পারে। গ্যাসকাটার দিয়ে মালবাহী ট্রেনের ইঞ্জিন বের করতে হবে। আহতদের একটি অস্থায়ী স্থানে নিয়ে যাওয়া হচ্ছে এবং সেখান থেকে প্রয়োজন অনুযায়ী হাসপাতালে পাঠানো হচ্ছে। আহতদের অবস্থা স্থিতিশীল।”

স্থানীয় সূত্রের খবর অনুযায়ী, নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে নির্ধারিত সময়েই রওনা দিয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নীচবাড়ি এবং রাঙাপানি স্টেশনের মাঝামাঝি দুর্ঘটনা ঘটে। পেছন থেকে একটি মালবাহী ট্রেন এসে এই ট্রেনটিতে ধাক্কা দেয়, যার ফলে দুটি কামরা লাইনচ্যুত হয়ে পাশের দিকে পড়ে যায়।

এই দুর্ঘটনার খবর পেয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বেগ প্রকাশ করে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, "দার্জিলিঙের ফাঁসি দেওয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেয়েছি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালবাহী ট্রেন ধাক্কা মেরেছে শুনেছি। জেলা প্রশাসন, পুলিশ, চিকিৎসক এবং অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে পৌঁছেছে এবং উদ্ধারকাজ শুরু হয়েছে।”

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image