• ঢাকা
  • সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে: আইনমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৩০ পিএম
আইনের প্রতি শ্রদ্ধাশীল
আইনমন্ত্রী আনিসুল হক

নিউজ ডেস্ক : আন্তর্জাতিক নৌ-বাণিজ্য ও জাহাজ চলাচল সংক্রান্ত জাতীয় ও আন্তর্জাতিক আইন কানুন সমূহ পরিপূর্ণভাবে পরিপালনের মাধ্যমে জাহাজ থেকে নির্গত কার্বন নিঃসরণ কমানো সম্ভব বলছেন, আইনমন্ত্রী আনিসুল হক । এজন্য আমাদের সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে  রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে বিশ্ব নৌ দিবস উপলক্ষে নৌ পরিবহন অধিদপ্তর আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের প্রভাবে সৃষ্ট বাংলাদেশের প্রাকৃতিক দুর্যোগসমূহ তুলে ধরে এর প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সরকারের গৃহীত দৃঢ় পদক্ষেপ সমূহ তুলে ধরেন। এর পাশাপাশি তিনি বাংলাদেশের অভ্যন্তরীণ ও সমুদ্রগামী বাণিজ্যিক নৌবহরকে পরিবেশ বান্ধব করতে ও কার্বন নিঃসরণ হ্রাস করতে অত্যাবশকীয় করণীয় সম্পর্কে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোস্তফা কামাল এই সেমিনার আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশের পরিবেশ বান্ধব সবুজ নৌ-বাণিজ্য ব্যবস্থার জন্য নতুন প্রযুক্তির ব্যবহারে উদ্বুদ্ধ হতে নৌ-বাণিজ্যের অংশীজনদের আহ্বান জানান।

সেমিনারে আরও বক্তব্য দেন, নৌপরিবহন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, মূল প্রবন্ধ উপস্থাপন করেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা বুয়েটের পেট্রোলিয়াম অ্যান্ড মিনারেল রিসোর্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. মোহাম্মদ তামিম, স্বাগত বক্তব্য রাখেন নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মো. নিজামুল হক,ব্যুরো ভেরিতাসের কান্ট্রি ম্যানেজার (মেরিন অ্যান্ড অফসোর) মো. হারুনর রশীদ, বুয়েটের ন্যাভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের অধ্যাপক মীর তারিক আলী।

সেমিনারে বিষয়ভিত্তিক কারিগরি উপস্থাপনের পাশাপাশি মেরিটাইম পাঁচটি সেক্টরে বিশেষ অবদানের জন্য মেরিটাইম অংশীজনদের মধ্যে থেকে এ বছরের সেরা পাঁচ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সন্মাননা জানানো হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image