• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ময়মনসিংহে মানবতাবিরোধী অপরাধ মামলায় গ্রেফতার ৩


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৪৬ পিএম
তিনজনই মুক্তিযোদ্ধের সময় এলাকাটিতে গণহত্যা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ: ময়মনসিংহে মানবতাবিরোধী অপরাধ মামলার ৩ আসামিকে গ্রেফতার করেছে কোতোয়ালি ও ঈশ্বরগঞ্জ থানা পুলিশ। বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে পৃথক স্থান থেকে তাদের গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

ঈশ্বরগঞ্জের আঠারবাড়ি ইউনিয়নের ইটাউলিয়া গ্রামের সমশের আলীর ছেলে তারা মিয়া (৭০) ও কালিয়ান গ্রামের মেফর আলীর ছেলে রুস্তম আলীকে (৮১) আঠারবাড়ি এলাকা থেকে এবং সৈয়দ মোস্তাফিজুর রহমান (৭২) নামের একজনকে নগরীর এবিগুহ রোড এলাকা থেকে গ্রেফতার করা হয়। ঈশ্বরগঞ্জের সোহাগী বাজারের বাসিন্দা প্রয়াত হোসাইন আহম্মেদের ছেলে।

তারা তিনজনই মুক্তিযোদ্ধের সময় এলাকাটিতে গণহত্যা, অগ্নিসংযোগের মতো অপরাধে যুক্ত ছিলেন। মোট ১২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এদের মধ্যে তারা মিয়া জালিয়াতির মাধ্যমে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা হিসেবে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ভাতা ভোগ করছিলেন।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ কামাল আকন্দ ও ঈশ্বরগঞ্জ থানার ওসি মো. আবদুল কাদের মিয়া বলেন, যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের মামলায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

সংবাদ পাওয়ার পরই অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ৫৪ ধারায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image