• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহ্যবাহী বৈশাখী উৎসব শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৭ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২২ পিএম
ঐতিহ্যবাহী বৈশাখী উৎসব
ঐতিহ্যবাহী বৈশাখী উৎসব

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:  আবৃত্তি, গান, প্রদীপ প্রজ্জ্বলন ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে  ব্রাহ্মণবাড়িয়া জেলার ঐতিহ্যবাহী সংগঠন সাহিত্য একাডেমি আয়োজিত বৈশাখী উৎসব শুরু হয়েছে। শনিবার সন্ধ্যায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এই উৎসব শুরু হয়।

উদ্বোধনী সন্ধ্যায় সাহিত্য একাডেমির আবৃত্তি ও নাটক বিভাগ মঞ্চস্থ করে পাভেল রহমানেন নির্দেশনায় কবি সৈয়দ শামসুল হকের আমার পরিচয় কবিতাটি।

তিন দিনব্যাপী বৈশাখী উৎসবের উদ্বোধনের অনুষ্ঠানে সাহিত্য একাডেমির উপদেষ্টা কবি মারুফুল ইসলামের সভাপতিত্বে ব্রাহ্মণবাড়িয়া জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মাদ রুহুল আমিন, সাহিত্য একাডেমির উপদেষ্টা এডভোকেট আবু তাহের ও উৎসব উদযাপন কমিটির আহবায়ক কবি জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি তিন দিনব্যাপী বৈশাখী উৎসব উদ্বোধন করেন।

সাত দিনব্যাপী সার্বজনীন বৈশাখী উৎসব সাহিত্য একাডেমি ১৩৯৪ বাং (১৯৮৭) সন থেকে আয়োজন করে আসছে যা ব্রাহ্মণবাড়িয়া জেলার একমাত্র সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।

গত দুই বছর করোনা মহামারীর কারণে ২০২০ ও ২০২১ সনে বৈশাখী উৎসব আয়োজন করা হয়নি। তবে এবার সার্বিক বিষয় বিবেচনা করে বৈশাখী উৎসবটি সংক্ষিপ্ত করে তিন দিনের জন্য এ আয়োজনের উদ্যোগ নেয়া হয়। তিন দিনব্যাপী বৈশাখী উৎসবে সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেনকে আহবায়ক ও সাধারণ সম্পাদক নূরুল আমিনকে সদস্য সচিব করা হয়।

উদ্বোধনী আলোচনা শেষে আনন্দলোকের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এ উৎসবটি আগামী ২৫ বৈশাখ ৮মে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিবসের মাধ্যমে সমাপ্ত করা হবে। অনুষ্ঠানটি পরিচালনা করেন পাভেল রহমান।

ঢাকানিউজ২৪.কম / মনিরুজ্জামান মনির/কেএন

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image