• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চট্টগ্রামে মাসব্যাপী পণ্যমেলা শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১০ পিএম
কারু, চারু, হস্ত ও মৃৎশিল্পসহ দূর-দূরান্ত থেকে আগত
চট্টগ্রামে পণ্যমেলা শুরু

নিউজ ডেস্ক:  চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উপলক্ষে শুরু হয়েছে মাসব্যাপী পণ্যমেলা। বৃহস্পতিবার বিকেলে নগরের এম এ আজিজ স্টেডিয়ামের আউটার মাঠে মেলার উদ্বোধন করেন নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন। পণ্যমেলায় থাকছে কারু, চারু, হস্ত ও মৃৎশিল্পসহ দূর-দূরান্ত থেকে আগত বিভিন্ন শিল্পকর্ম, দ্রব্যাদি ও পণ্য। থাকছে শিশুদের তৈরি পণ্যও।

উদ্বোধনী বক্তব্যে হাসিনা মহিউদ্দিন বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও এর সঠিক ইতিহাস সারাদেশে ছড়িয়ে দিতে মুক্তিযুদ্ধের বিজয় মেলা প্রগতিশীল মন-মানসিকতায় উদ্বুদ্ধ সবার কাছে শক্তিশালী প্ল্যাটফর্ম হিসেবে সুপ্রতিষ্ঠিত।

বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান মহিউদ্দিন রাশেদ বলেন, যখন বিজয় মেলা শুরু হয়, তখন জয় বাংলা বলার অবস্থাও ছিল না। আমরা মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে শুরু করেছিলাম। তার পর সারাদেশে বিজয় মেলা শুরু হয়।

মেলা পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম। বিশেষ অতিথি ছিলেন লেফটেন্যান্ট কর্নেল মাহবুব মোরশেদ, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর চৌধুরী, পান্টু লাল সাহা, নৌ-কমান্ডো গোলাম জিলানি চৌধুরী, যুদ্ধকালীন কমান্ডার মাহবুব উল আলম, গ্রুপ কমান্ডার নুরুদ্দীন আহমেদ, আওয়ামী লীগ নেতা সৈয়দ মাহমুদুল হক, ফরিদ মাহমুদ, ১৪ দলীয় নেতা মিঠুল দাশগুপ্ত ও সিটি করপোরেশনের কাউন্সিলর নীলু নাগ প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image