• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পি কে হালদারসহ ৬ জনকে আরও ৫৬ দিনের জেলহেফাজতে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৪৯ পিএম
পি কে হালদারসহ ৬ জন জেলহেফাজতে
ভারতে গ্রেফতার হওয়া পি কে হালদার

নিউজ ডেস্ক : বাংলাদেশ থেকে অর্থ পাচারে অভিযুক্ত ভারতে গ্রেফতার হওয়া পি কে হালদারসহ ছয়জনকে ৫৬ দিন জেলহেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন কলকাতার নগর ও দায়রা আদালত। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) স্থানীয় সময় দুপুর ১টায় আদালতের বিশেষ সিবিআই কোর্টে তোলা হয় অভিযুক্তদের। এরপর অভিযুক্ত এবং অভিযোগকারী সংস্থার আইনজীবীদের মধ্যে প্রশ্ন-উত্তর চলে।

আদালতে এদিন তদন্তকারী সংস্থার পক্ষ থেকে সাড়ে চার হাজার পৃষ্ঠার তদন্ত সংশ্লিষ্ট দালিলিক প্রমাণ তুলে দেয়া হয়। ‌অভিযুক্ত ছয়জনকেও দেয়া হয় সংশ্লিষ্ট কাগজপত্র। এদিন আসামিদের পক্ষে আইনজীবীরা কোনো জামিনের আবেদন করেননি। ‌

অন্যদিকে জেলহেফাজতে তদন্তকারী সংস্থা ইডির গোয়েন্দারা যাতে পি কে হালদারসহ অভিযুক্ত ছয়জনকে জিজ্ঞাসাবাদ করতে পারেন–বিচারকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি সেই আবেদন মঞ্জুর করেন। একই সঙ্গে আগামী ১৭ নভেম্বর অভিযুক্তদের আবারও একই আদালতে হাজিরের নির্দেশ দেন।

১৪ মে কলকাতার অদূরে উত্তর চব্বিশপরগনার বৈদিক ভিলেজ থেকে ভারতের অর্থনৈতিক দুর্নীতি তদন্তকারী সংস্থা ইডির গোয়েন্দারা পি কে হালদারকে গ্রেফতার করেন।
 
তার সঙ্গে গ্রেফতার হন তার ভাই, দুই ভাগনে ও এক বান্ধবী। ‌বৃহস্পতিবার সকালে তাদের সবাইকে একই আদালতে হাজির করা হয়। এর আগে গত ১০ আগস্ট এ আদালতে হাজির করা হলে বিচারক তাদের ২২ সেপ্টেম্বর পর্যন্ত জেলহেফাজতের নির্দেশ দেন। ‌
 
পি কে হালদারসহ ছয়জন পাঁচ মাস ধরে জেলে বন্দি রয়েছেন। তদন্তকারী ইডি ৫৩ দিন পর এ মামলার চার্জশিট দাখিল করে আদালতে। ‌

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image