• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কুবিতে আয়োজিত হচ্ছে 'কুমিল্লা হাফ ম্যারাথন- ২০২১'


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:০৬ পিএম
ভবিষ্যতের জন্য ঐতিহ্য কে সংরক্ষণ করুন
কুমিল্লা হাফ ম্যারাথন- ২০২১

নাজনীন আক্তার, কুবি প্রতিনিধি:  'ভবিষ্যতের জন্য ঐতিহ্যকে সংরক্ষণ করুন'- এ বার্তাকে ধারণ করে কুমিল্লা রানার্স'র উদ্যোগে 'কুমিল্লা হাফ ম্যারাথন-২০২১' আয়োজিত হতে যাচ্ছে। আগামী ২৫ ডিসেম্বর সকাল ৬.৩০ মিনিটে কুমিল্লার ময়নামতি জাদুঘর প্রাঙ্গণ থেকে এই প্রতিযোগিতা শুরু হবে। পরবর্তীতে প্রতিযোগিতার ভেন্যু ব্লু ওয়াটার পার্কে ম্যারাথন ফেস্ট, পুরস্কার বিতরণীর মাধ্যমে আয়োজন সমাপ্ত হবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী ও বিশেষ অতিথি হিসাবে থাকবেন অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির। এছাড়াও অতিথি হিসাবে থাকবেন বার্ডের যুগ্ম পরিচালক মোঃ আব্দুল মান্নান, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রুমেন, সিসিএন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম চৌধুরী, কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ফজল খান।

সার্বিক বিষয়ে কুমিল্লা রানার্সের সমন্বয়ক ও ম্যারাথনের অন্যতম আয়োজক মোঃ রাইহানুল হক বলেন, প্রতিবছর এ আয়োজনের মাধ্যমে আমরা দেশ ও সমাজের জন্য কিছু গুরুত্বপূর্ণ বার্তা প্রচার করে থাকি। ২০২০ এর আয়োজনের মূল উদ্দেশ্য ছিলো “মাদকের বিরুদ্ধে তরুণ সমাজ”। এবার 'ভবিষ্যতের জন্য ঐতিহ্য কে সংরক্ষণ করুন' বার্তার মাধ্যমে আমরা কুমিল্লার এবং সারা দেশের ঐতিহ্যবাহী সকল স্থাপনাকে সবার কাছে তুলে ধরতে চাই। আমরা যেন সকল ঐতিহ্যবাহী স্থাপনার প্রতি আরো যত্নশীল হই এবং রক্ষণাবেক্ষণে আরো বেশি সচেতন হই।

“কুমিল্লা রানার্স” ২০১৮ সাল থেকে মানুষকে মানসিক ও শারীরিক ভাবে সুস্থ রাখার জন্য 'জীবনের জন্য দৌড়, সুস্বাস্থ্যের জন্য দৌড়' স্লোগানকে সামনে রেখে সারাবছর বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

উল্লেখ্য, এই আয়োজনে কুমিল্লা রানার্সের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগ। এছাড়াও সহযোগী হিসাবে রয়েছে আঞ্চলিক পরিচালকের কার্যালয়, প্রত্নতত্ত্ব অধিদপ্তর, কুমিল্লা এবং ময়নামতি জাদুঘর কর্তৃপক্ষ। স্পন্সর হিসাবে রয়েছে ব্লু ওয়াটার পার্ক, মালেদা গ্রুপ এবং ছন্দু হোটেল এন্ড রেস্টুরেন্ট।

ঢাকানিউজ২৪.কম /

আবহাওয়া / পরিবেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image