• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দুর্নীতির দায়ে চাকরি হারালেন দক্ষিণ সিটির তিন কর্মকর্তা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০২ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৫৬ পিএম
দুর্নীতি, চাকরিচ্যুত,দক্ষিণ সিটি, তিন কর্মকর্তা
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের লোগো

নিউজ ডেস্ক

দুর্নীতি ও অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তিনি কর্মকর্তাকে চাকরিচ্যুত করা হয়েছে। সোমবার ঢাকা দক্ষিণ সিটির সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত ভিন্ন ভিন্ন অফিস আদেশে ওই তিন কর্মকর্তাকে চাকরি হতে অপসারণ করা হয়।

চাকরি থেকে অপসারণ হওয়া তিন কর্মকর্তা হলেন দক্ষিণ সিটির অঞ্চল–১–এর উপকর কর্মকর্তা রবিউল করিম খান, ঢাকা মহানগর শিশু হাসপাতালের স্টোরকিপার রুহুল আলম ও অঞ্চল–৪–এর রেন্ট অ্যাসিস্ট্যান্টের পদে থাকা অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মোহাম্মদ রমজান আলী।‌

সচিব স্বাক্ষরিত দপ্তর আদেশে বলা হয়েছে, রবিউল করিম খান সংস্থাটির অঞ্চল–১–এর উপকর কর্মকর্তা পদে কর্মরত থাকাকালে ভবন ও স্থাপনার পৌরকর মূল্যায়নকাজে গ্রাহককে অবৈধভাবে পৌরকর কমিয়ে দেওয়ার সুবিধা প্রদানের আশ্বাস দিয়ে তাঁদের কাছ থেকে আর্থিক সুবিধা গ্রহণসহ বিভিন্ন সময়ে অনিয়ম ও দুর্নীতি করেছেন।

রুহুল আলম করপোরেশনের দরপত্রের কাজে ব্যক্তিগতভাবে অর্থ বিনিয়োগসহ বিভিন্ন সময় অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়েছেন।

আর রমজান আলীর বিরুদ্ধে অভিযোগ, তিনি ঘুষ–বাণিজ্য থেকে শুরু করে ঠিকাদারদের বিভিন্ন টেন্ডার পাইয়ে দেওয়াসহ করপোরেশনের গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য বাইরের লোকজনের কাছে সরবরাহ করেছেন। এ ছাড়া করপোরেশনের বিভিন্ন মার্কেটের দোকানের নামজারি, বাণিজ্য অনুমতিপত্র ও নবায়নকাজে অবৈধ সুবিধা প্রদান করার আশ্বাস দিয়ে গ্রাহকদের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়েছেন। বহিরাগত লোক দিয়ে দোকানের ভাড়া, বাণিজ্য অনুমতিপত্র নবায়ন ও নামজারির কাজ করেছেন।‌

পৃথক তিনটি অফিস আদেশে বলা হয়েছে, চাকরি থেকে অপসারণ হওয়া ব্যক্তিরা করপোরেশনের বিধি মোতাবেক ৯০ দিনের বেতন নগদ প্রাপ্য হবেন। করপোরেশনের হিসাব বিভাগ থেকে সব দেনা–পাওনা বুঝে নিতে তাঁদের নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এম আর

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image