• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সুপ্রিম কোর্ট বারের নির্বাচন শুরু আজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:০৮ পিএম
পাশে থাকবেন যে কোন সংকটে
সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক: দুই দিনব্যাপী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) নির্বাচন শুরু আজ মঙ্গলবার থেকে। এতে ১৪টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্যানেল।সকাল ১০টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে পরদিন বুধবার (১৬ মার্চ) বিকেল ৫টা পর্যন্ত।

এবারের নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি পদে সিনিয়র অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির এবং সম্পাদক পদে লড়ছেন মো. আবদুন নুর দুলাল। অন্যদিকে, বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতি পদে সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার মো. বদরুদ্দোজা বাদল ও সম্পাদক পদে মো. রুহুল কুদ্দুস কাজল লড়ছেন।  আর স্বতন্ত্র হিসেবে সভাপতি পদে নির্বাচনের মাঠে ব্যারিস্টার তানিয়া আমির।

প্রার্থীরা বলছেন, জয়ী হলে কাজ করবেন আইনজীবীদের কল্যাণে, থাকবে না রাজনৈতিক পরিচয়। পাশে থাকবেন যে কোন সংকটে। এবারের নির্বাচনে ৮হাজার ৬শ' ১২ জন আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করবেন।

কাযর্করী কমিটির সভাপতি পদে একটি, সহ-সভাপতি পদে দুটি, সম্পাদক পদে একটি, কোষাধ্যক্ষ পদে একটি, সহ-সম্পাদক পদে দুটি ও কার্যকরী কমিটির সদস্য পদে সাতটি পদসহ সর্বমোট ১৪টি পদে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।গত মাসের ২৩ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ সালের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সমিতির গঠনতন্ত্রের ১৪ (১) অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

ঢাকানিউজ২৪.কম /

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image